আন্তর্জাতিক

সাড়া দিচ্ছেন না চিকিৎসায়, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পেলে

বিশ্বকাপের ডামাডোলের মধ্যে সারা বিশ্ব পেলেকে নিয়ে উদ্বিগ্ন। আশংকাজনক অবস্থায় রয়েছেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি। অন্ত্রের ক্যানসারের চিকিৎসায় কেমোথেরাপিতে তার শরীর এখন আর সাড়া দিচ্ছে না। বর্তমানে তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেওয়া হয়েছে বলে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুধবার (৩০ ডিসেম্বর) তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। বিশ্বকাপের মধ্যেই তার হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি ফুটবলপ্রেমীদের চিন্তা বাড়িয়ে দেয়।

মেডিকেল রিপোর্টে পেলের শ্বাসযন্ত্রের সংক্রমণ ধরা পড়েছে। এতে স্বাভাবিকভাবে তার শ্বাস নিতে সমস্যা হচ্ছে বলে সংবাদমাধ্যমের খবরে উল্লেখ করা হয়।

পেলের বর্তমান অবস্থা জানতে তার ম্যানেজার ও সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে রয়টার্স যোগাযোগ করেছে। তবে তাৎক্ষণিকভাবে কেউ কিছু জানায়নি।

বুধবার ব্রাজিলের সংবাদমাধ্যম জানায়, সর্বাঙ্গ ফুলে গেছে পেলের। কেমোথেরাপিও কাজ করছে না। শারীরিক সমস্যার জন্য ঠিকমতো খাওয়া-দাওয়া করতে পারছেন না ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। সেই সঙ্গে রয়েছে হৃদযন্ত্রের সমস্যাও।

ওইদিন ইএসপিএন পেলেকে হাসপাতালে নেওয়ার খবর প্রকাশ করলে রাতেই তার মেয়ে কেলি নাসিমেন্তো ইনস্টাগ্রামে জানান, স্থিতিশীল আছেন ফুটবল সম্রাট। পরদিন বৃহস্পতিবার রাতে মুখ খুললেন পেলে স্বয়ং। কঠিন সময়ে তার জন্য যেভাবে প্রার্থনা করেছেন ভক্তরা সেজন্য ধন্যবাদ জানিয়েছেন ব্রাজিলীয় কিংবদন্তি। ভক্তদের আশ্বস্ত করে বলেন- তাকে নিয়ে চিন্তা করার কিছু নেই।

Back to top button