খেলাধুলা

মেসির গোল, ধারহীন খেলায় এগিয়ে গেলো আর্জেন্টিনা

২০০২ সালের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল মার্সেলো বিয়েলসার আর্জেন্টিনা। আরো একটি সেই ঘটনার পুনরাবৃত্তি না ঘটাতে এদিন লুজাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে মুখোমুখি হয় আর্জেন্টিনা। কিন্তু বাঁচা-মরার এই ম্যাচে আর্জেন্টিনার খেলায় ছিল না গোল করার সেই ব্যকুলতা। মেক্সিকোর বিপক্ষে তাই প্রথমার্ধ গোলশূন্য ড্র অবস্থাতেই শেষ করে আর্জেন্টিনা।

তবে দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শর্টে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি।

পাঁচ পরিবর্তন নিয়ে এদিন মেক্সিকোর বিপক্ষে খেলতে নামে স্কালোনির দল। মেসিদের বিপক্ষে ৫ ডিফেন্ডারের কৌশল নিয়ে দল সাজায় মেক্সিকোর আর্জেন্টাইন কোচ টাটা মার্টিনো।

বল দখলে মেসিরা শুরু থেকে এগিয়ে থাকলেও পুরো ম্যাচে একটিও গোলের সুযোগ তৈরি করতে পারেনি আর্জেন্টিনা। বরং মেসিদের থেকে উজ্জ্বল ছিল মেক্সিকো। ১৪ মিনিটে মাঝনাঠের বাইরে থেকে নেয়া মেক্সিকান ভেগার ফ্রি কিক থেকে বল ডিক্সের ভেতরে গেলেও আর্জেন্টাইন গোলরক্ষক সেটি দ্রুত গতিতে লুফে নেন।

আগের ম্যাচে সৌদি আরবের বিপক্ষে পোল্যান্ডের জয়ে এই ম্যাচে তাই জিততেই হবে আর্জেন্টিনাকে। ৩৩ নিনিটে ডি বক্সের বাইরে থেকে নেয়া মেসির ফ্রি কিক ওচোয়া পাঞ্চ করে ক্লিয়ার করেন৷ ৪০ মিনিটে কর্নার থেকে ডি মারিয়ার ক্রসে লাউতারো মার্টিনেজের হেড খুজে পায়নি গোলের দেখা। খেলা শেষের এক মিনিট ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় মেক্সিকো। ভেগার দুর্দান্ত ফ্রি কিক ডান পাশে লাফিয়ে দুর্দান্তভাবে গ্লাভস বন্দী করেন এমি মার্টিনেজ। গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

Back to top button