বিশ্বনাথসিলেট

বিশ্বনাথের ফারহানা আহমদ বৃটিশ হাইকোর্টের বিচারপতি হতে চান

টাইমস ডেস্কঃ বাংলাদেশী বংশোদ্ভুত ফারহানা আহমদ মাত্র ২২ বছর বয়সে বিশ্বখ্যাত অনারেবল সোসাইটি অব লিংকন্স ইন্ থেকে ব্যারিস্টার হন। বার-এট-ল করার পাশাপাশি মাস্টার অব লজ(এলএলএম) অত্যন্ত কৃতিত্বের সাথে পাশ করেন। শিক্ষাজীবনে তার কোনো একটি বছর, সেশন বা মাস মিস বা গ্যাপ যায়নি।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তিনি এই কৃতিত্ব অর্জন করেন।

ব্যারিস্টার ফারহানা আহমদ এলএলএম – এর ডিসার্টেশন তথা থিসিসে – এ পেয়েছেন ৭৫% মার্কস। বার-এট-ল’র কয়েকটি মডিউলে তিনি অসাধারণ ফলাফল করেছেন, যেমন ক্রিমিলাস লিটিগেশনে – এ পেয়েছেন ৭৫% মার্কস এবং জুডিশিয়াল রিভিউ মডিউলে – এ পেয়েছেন ৭৭% মার্কস।

লন্ডনে জন্ম নেয়া ব্যারিস্টার ফারহানা আহমদের পৈত্রিক নিবাস বাংলাদেশের সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাহাড়া দুবাগ গ্রামে। তিনি বিলেতের প্রতিথযশা আইনজীবী ও নিউহ্যাম কাউন্সিলের সাবেক কাউন্সিলর এবং টানা তিন টার্মের ডেপুটি স্পিকার প্যাকটিসিং ব্যারিস্টার নাজির আহমদ ও কবি মিসেস সালমা আহমদের দ্বিতীয় সন্তান।
ব্যারিস্টার ফারহানা আহমদ বলেন তার স্বপ্ন ভবিষ্যতে একদিন বৃটিশ হাইকোর্টের বিচারপতি হওয়া। তিনি সবার দোয়া প্রার্থী।

পরে ৩ ভাই ও তাদের স্ত্রীরা মারামারিত জড়িয়ে পড়েন। এসময় বড় ভাই রিপন মিয়া লোহার শাবল দিয়ে ছোট ভাই হিরন মিয়ার পেটে আঘাত করলে তিনি মাঠিতে লুটিয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে উদ্ধার ওসমানী হাসপাতালে নিয়ে আসলে শুক্রবার রাত ২ টার দিকে তিনি এখানে মারা যান।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় একজনের মৃত্যু ৩ জন আহত হয়েছেন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। তবে মৃত্যুর ঘটনায় এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Back to top button