বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় জাল দলিলে ভূমি নামজারির অপচেষ্টা, যুবককে পুলিশে সোপর্দ

আব্দুর রব॥ বড়লেখা উপজেলা ভূমি অফিসে জাল দলিলে ভূমি নামজারীর অপচেষ্টাকালে দলিল গ্রহীতার প্রতিনিধি সিরাজুল ইসলাম নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন। ঘটনাটি ঘটেছে বুধবার ২৩ নভেম্বর বিকেলে উপজেলা ভূমি অফিস কার্যালয়ে। আটক সিরাজুল ইসলাম উপজেলার গাংকুল গ্রামের আলিম উদ্দিনের ছেলে।

জানা গেছে, একটি অসাধু সিন্ডিকেটের সহযোগিতায় কতিপয় প্রভাবশালী অতি কৌশলে জাল দলিল সৃজন করে নিরীহ ব্যক্তিদের ভূমি নিজেদের নামে নামজারী করে নিচ্ছে। আটক সিরাজুল ইসলাম এধরণের এক আবেদনকারীর প্রতিনিধি হিসেবে বুধবার বিকেলে নামজারীর শুনানীতে উপজেলা ভূমি অফিসে হাজির হন।

কিন্ত নামজারী আবেদনে জমা দেওয়া দলিলের ওপর আগেই এ্যসিল্যান্ডের সন্দেহ হলে তিনি দলিল যাচাইয়ে সাব-রেজিষ্ট্রারের কার্যালয়ে প্রেরণ করেন। এতে দলিলের তথ্যগত মিল পাওয়া যায়নি।

সহকারী কশিমনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন জানান, বুধবার বিকেলে উক্ত নামজারী কেসের আবেদনকারীর প্রতিনিধি হিসেবে সিরাজুল ইসলাম অবিকল নকল দলিল দাখিল করেন। যেখানে মূল দলিলে জমির পরিমাণ ১.২৮ একর।

কিন্ত অবিকল নকলে ১.৫০ একর। সংশ্লিষ্ট দলিল সাবরেজিষ্ট্রার অফিসে যাচাইকালে তথ্যের মিল পাওয়া যায়নি। পূর্বেও একই দলিলে আবেদন করায় তা যাচাই করে বাতিল করা হয়। আটক ব্যক্তিকে আদালতে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য থানায় অভিযোগ দিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

Back to top button