বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় ২৭ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে দুবাই প্রবাসী উধাও

বড়লেখা প্রতিনিধি : বড়লেখা উপজেলার দুবাই প্রবাসী দুই সহোদরের ট্যাক্সের টাকাসহ ২৭ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে দুবাই বিমানবন্দর থেকে আবু সাঈদ নামে বড়লেখার সুজানগর ইউনিয়নের বড়থল গ্রামের এক দুবাই প্রবাসী উধাও হয়ে গেছে। এব্যাপারে ভুক্তভোগী প্রবাসী ভ্রাতৃদ্বয় দেশে ফিরে স্বর্ণালংকার ও টাকা আত্মসাতকারী আবু সাঈদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। আপন ছোটবোন ও ভাগ্নির বিয়ের জন্য তারা সাঈদের মাধ্যমে স্বর্ণালংকারগুলো তারা দেশে পাঠিয়েছিল।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কাশেমনগর গ্রামের মৃত আমিন আলীর ছেলে ফারুক মিয়া ও সুলতান মনসুর হিরণ দীর্ঘদিন ধরে দুবাইয়ে থাকেন। প্রায় ৩ মাস আগে সুলতান দেশে ফিরে বিয়ে করেন। কনের উপহারের স্বর্ণালংকার দুবাই গিয়ে পাঠানোর কথা ছিল। এরই মধ্যে বোন ও ভাগ্নির বিয়েও ঠিক হয়। পার্শবর্তী সুজানগর ইউনিয়নের বড়থল গ্রামের দুবাই প্রবাসী আবু সাঈদ ১২ অক্টোবর দেশে ফেরার খবরে তারা তার সাথে যোগাযোগ করেন। এদিন রাতে প্রবাসী সুলতান মনসুর হিরণ দুবাই বিমানবন্দরে গিয়ে আবু সাঈদের কাছে স্বর্ণালংকারের ট্যাক্সের ৪০ হাজার টাকাসহ ২৭ লাখ টাকার স্বর্ণালংকার বুঝিয়ে দেন। পরদিন সকালে বিমানবন্দরে ফারুক মিয়া ও সুলতান মনসুর হিরণ ভ্রাতৃদ্বয়ের স্বজনরা সাঈদের অপেক্ষা করে কয়েকটি ফ্লাইট আসলেও আবু সাঈদের দেখা পাননি। পরে খোঁজ নিয়ে জানতে পারেন সে দুবাই বিমানবন্দর কিংবা বাংলাদেশের বিমানবন্দর থেকে আত্মগোপন করেছে।

এদিকে ২০ অক্টোবর ফারুক মিয়া ও সুলতান মনসুর হিরণ দেশে ফিরে আবু সাঈদের কোন সন্ধান না পেয়ে তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন। দুবাই প্রবাসী ফারুক মিয়া জানান, সরল বিশ্বাসে ছোট ভাইয়ের স্ত্রীর এবং ছোটবোন ও ভাগ্নির বিয়ের স্বর্ণালংকার পাঠিয়েছিলেন। টিকেটসহ দুবাই বিমানবন্দরে সাঈদের কাছে তা বুঝিয়ে দেন। কিন্ত সে আমাদের ২৭ লাখ টাকার স্বর্ণালংকারসহ মালামাল আত্মসাত করেছে। এ প্রতারণার ঘটনায় তার সাথে তার স্ত্রী নাসিমা বেগম ও স্ত্রীর দুলাভাই আবু বক্কর জড়িত থাকার প্রমাণ রয়েছে।

এব্যাপারে অভিযুক্ত আবু সাঈদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। পিতৃপক্ষের স্বজনরা জানান, কয়েক বছর ধরে তাদের কারো সাথে তার কোন যোগাযোগ নেই। স্ত্রী নাসিমা বেগমের মোবাইল নম্বরও বন্ধ পাওয়া যায়।

বড়লেখা থানার এস.আই জাহেদ আহমদ জানান, অভিযোগটি গুরুত্বের সাথে তদন্ত করছেন। আবু সাঈদ দেশে ফিরেছে কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এব্যাপারে তদন্ত অব্যাহত রয়েছে।

Back to top button