বড়লেখামৌলভীবাজার

বড়লেখার সীমান্ত থেকে ৫ রোহিঙ্গা আটক

বিশেষ প্রতিনিধি : বড়লেখা উপজেলার কুমারশাইল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত প্রবেশের চেষ্টাকালে পুলিশ এক তরুণীসহ ৫ রোহিঙ্গা শরনার্থীকে আটক করেছে। তারা কক্সবাজারের উখিয়া উপজেলার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়েছিল।

রোববার দুপুরে এদের ৪ জনকে পুলিশ স্কটের মাধ্যমে উখিয়া থানায় পাঠানো হয়েছে। রিয়াজ বাংগালি নামক অপর রোহিঙ্গার শরনার্থী ক্যাম্প নিশ্চিত না হওয়ায় পুলিশ তাকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে না পাঠিয়ে আদালতে সোপর্দ করেছে।

আটক কক্সবাজারের উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা হচ্ছে, মো. রিয়াজ উদ্দিন, মো. সোলেমান মিয়া, মো. রিয়াজ, আব্দুর রাজ্জাক ও তরুণী নুর কলিমা।

জানা গেছে, বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ফতেহবাগ চা বাগানস্থ চৌমুহনায় রোববার ভোরবেলায় সন্দেহজনকভাবে ঘুরাফেরায় স্থানীয় লোকজনের সন্দেহ হয়। লোকজন বিষয়টি পুলিশকে জানায়। শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস.আই মাসুক আহমদ ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে আসে তারা কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়েছে। কুমারশাইল সীমান্ত দিয়ে তারা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা চালিয়েছিল। পরে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

বড়লেখার শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ভারপ্রাপ্ত) এস.আই মাসুক আহমদ জানান, আটক ৫ রোহিঙ্গার ৪ জনের তথ্য নিশ্চিত হওয়ায় রোববার দুপুরে পুলিশ স্কটের মাধ্যমে তাদেরকে উখিয়ার উদ্দেশ্যে পাঠানো হয়েছে। অপরজনকে আদালতে সোপর্দ করা হয়।

Back to top button