সিলেট

সিলেটে শক্তি জানান দিতে চায় বিএনপি

টাইমস ডেস্কঃ গত সপ্তাহে সিলেটে বৈঠক করে গেছেন স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। নেতাদের মুখ থেকে জেনে গেছেন কেমন সংখ্যক লোক উপস্থিত থাকতে পারে। বৈঠকে সিলেট বিভাগের নেতারা নিজ নিজ সামর্থ্যের কথাও জানিয়েছেন। এই সামর্থ্যের বেশির লোক সমাগম ঘটনাতে চান সিলেট বিএনপি’র নেতারা। এজন্য তারা আগে থেকেই প্রস্তুতি নিয়েছেন। সিলেট বিএনপি’র নেতারা জানিয়েছেন- ২০শে নভেম্বর হবে বিএনপি’র সিলেট বিভাগীয় গণসমাবেশ। ওই দিন তারা কেবল সমাবেশস্থল আলীয়া মাদ্রাসা ময়দানই নয়, গোটা নগরীতে মানুষের সমাগম চান। এ জন্য তারা তৃণমূলে কাজ শুরু করেছেন। সিলেট জেলায় প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন পর্যায় পর্যন্ত বৈঠক করা হচ্ছে। আর নগরের পাড়ায় পাড়ায় হচ্ছে প্রস্তুতি বৈঠক।

নেতারা জানান, গণসমাবেশকে কেন্দ্র করে সিলেটে শক্তি জানান দিতে চায় সিলেট বিএনপি। আর এই শক্তি প্রদর্শনের মাধ্যমে তারা রাজপথ দখলে নেবে। এরপর আন্দোলনে ডাক এলে রাজপথে তারা সক্রিয় হয়ে ভূমিকা পালন করবে। এ দিকে সমাবেশের প্রস্তুতি হিসেবে সিলেট বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করছেন সিলেট বিএনপি’র শীর্ষ নেতারা।

তারা সবার কাছে ছুটে যাচ্ছেন। গণসমাবেশের এখনো ২২ দিন বাকি। এরই মধ্যে প্রস্তুতির অংশ হিসেবে গতকাল শুক্রবার সকালে গণসমাবেশস্থল আলীয়া মাদ্রাসা মাঠ পরিদর্শন করেছেন নেতারা। মাঠের অবস্থা পর্যবেক্ষণে বিএনপি নেতারা গতকাল এ পরিদর্শন করেন বলে জানিয়েছেন নেতারা। বিএনপি নেতারা জানান, জনসভা, সমাবেশ করার ক্ষেত্রে সিলেটের সবচেয়ে বড় মাঠ হচ্ছে আলিয়া মাদরাসা মাঠ।

আগামী ২০ নভেম্বর এই মাঠে গণসমাবেশ করতে চায় বিএনপি। এ লক্ষ্যে মাদরাসা কর্তৃপক্ষ, সিটি করপোরেশন ও পুলিশ প্রশাসনের অনুমতি চাওয়া হয়েছে। মাঠের অবস্থা পর্যবেক্ষণে সকালে পরিদর্শনে যান বিএনপি নেতারা। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কাহের শামীম, জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ইমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপি’র আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সদস্যসচিব মিফতাহ সিদ্দিকীসহ বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তারা জানিয়েছেন- বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা’ মামলা প্রত্যাহার এবং চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের সবক’টি বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় সিলেটে এ সমাবেশের আয়োজন করা হচ্ছে। সমাবেশে সার্বিক বিষয়টি মনিটরিং করছেন দলের কেন্দ্রীয় নেতারা। গণসমাবেশ আয়োজনে যাতে কোনো ধরনের ত্রুটি না থাকে সেজন্য তারা আগে থেকেই সব প্রস্তুতি শুরু করেছেন। সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী জানিয়েছেন- আমরা শুধু সমাবেশ স্থল নয়, ২০শে নভেম্বর গোটা সিলেটকে জনসমুদ্রে পরিনত করতে চাই। আর সেটি করতে সিলেট বিএনপি’র সব নেতারা মুখিয়ে আছেন। দেশের মানুষ এই সরকারকে চায় না। মানুষ মুক্তি চায়। এ জন্য সমাবেশে বিএনপি’র নেতাকর্মীরা ছাড়াও সাধারণ মানুষের উপস্থিতি থাকবে। সবার কাছেই বিএনপি’র তরফ থেকে দাওয়াত পৌঁছে দেওয়া হচ্ছে। সিলেট মহানগর বিএনপি’র সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী জানিয়েছেন- সিলেটের গণসমাবেশকে সফলের লক্ষে এখন সব প্রস্তুতি চলছে। নগরের প্রতিটি পাড়ায় পাড়ায় আমরা গণসংযোগ করছি। সবার কাছে দাওয়াত পৌঁছে দেওয়া হচ্ছে। নেতাকর্মীরাও এই গণসমাবেশকে সফল করতে ঐক্যবদ্ধ বলে জানান তিনি।সুত্র:মানবজমিন

Back to top button