বিজ্ঞপ্তি

ঈদ-ই মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের দোয়া মাহফিল

নিউজ ডেস্ক- পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত স্বাধীনতা স্বপক্ষের উলামা মাশায়েখদের নিয়ে গঠিত, বাংলাদেশ জাতীয় সুন্নী উলামা মাশায়েখ পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শনিবার বিকালে নগরী আম্বরখানাস্থ গোল্ডেন টাওয়ারের ৩য় তলায় হযরত হাসান, হোসাইন (রা.) মাদরাসা ও এতিমখানার হলরুমে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বাংলাদেশ জাতীয় সুন্নী উলামা মাশায়েখ পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী।

বাংলাদেশ জাতীয় সুন্নী উলামা মাশায়েখ পরিষদ সিলেট জেলা কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ আব্দুন নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লালাবাজার ফাজিল মাদরাসার ইংরেজি প্রভাষক ফজলুল হক, সিলেট মহানগর শ্রমিকলীগের সহ সভাপতি মাওলানা মো. সালাউদ্দিন একরাম, তালুকদার গ্রুপ অব কোম্পানীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, শিল্প উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যবসায়ী মো. ইমতিয়াজ কামরান তালুকদার।

এছাড়াও মাদরাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়া করেন মাদরাসার ছাত্র হাফিজ হাসান আহমদ তামিম।

আলোচনা ও মিলাদ শেষে বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জন্য দোয়া, মুসল্লিম উম্মার শান্তি এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুন নুর।

প্রধান অতিথির বক্তব্যে হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী বলেছেন, পবিত্র কোরআন মজিদে আল্লাহ রব্বুল আলামিন ঘোষণা দিয়েছেন, ‘হে নবী (সাঃ)! আমি আপনাকে বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ প্রেরণ করেছি।’

তিনি বলেন, সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কোনো একটি বিশেষ দল বা সম্প্রদায়ভুক্ত নবী ছিলেন না এবং তিনি ছিলেন সমগ্র বিশ্বের মানুষের জন্য বিশ্বনবী। কারণ তাঁর পর দুনিয়ায় আর কোনো নবীর আগমন ঘটবে না।

তিনি পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আদর্শ পরিপূর্ণ ভাবে অনুসর করে জীবন যাপন করার আহবান জানান।

Back to top button