সারাদেশ

‘অসময় দেখে বউ আমার ভেগে গেছে’

লোকের কাছে চেয়ে-চিন্তে কোনোরকম দিন চলে। ঘর-সংসার থেকেও এখন কিছুই নেই আমার। সড়ক দুর্ঘটনায় সবকিছু লণ্ডভণ্ড হয়ে গেছে। আমার দুরাবস্থা দেখে বউটা ভেগে গেছে। এখন অন্যের দয়ায় বেঁচে আছি। টাকার অভাবে ছেলেটাকে একটা পাঞ্জাবি কিনে দিতে না পারায় সে মাদ্রাসায় যেতে পারছে না। এভাবে নিজের হতাশার কথা জানালেন সড়ক দুর্ঘটনায় আহত বাগেরহাটের চিতলমারী উপজেলার পুরান কালশিরা গ্রামের একাবুর সরদারের ছেলে শহিদুল সরদার (৩০)। গত শনিবার চিতলমারী কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘুরতে দেখা যায় শহিদুল সরদারকে।

এ সময় তার সঙ্গে কথা হলে তিনি জানান, এক সময় কাঠমিস্ত্রি’র কাজ করতেন তিনি। এ কাজ করে স্ত্রী ও এক সন্তানকে নিয়ে সুখেই চলছিল সংসার।

কিন্তু হঠাৎ সড়ক দুর্ঘটনায় তার সবকিছু ভেঙে চুরমার হয়ে যায়। ফকিরহাট এলাকায় একটি ফার্নিচারের দোকানে কাজ করতে যাওয়ার পথে এ দুর্ঘটনার শিকার হন তিনি। গত

তিন-চার বছর চরম অসুস্থতা নিয়ে হাট-বাজারে ঘুরে যেটা পান সেটা দিয়ে কোনো রকম সংসার চলে। তার এ দুরবস্থা দেখে স্ত্রী অন্যের হাত ধরে চলে গেছে। এখন তার একমাত্র ছেলে নিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন। তার ছেলে একটি পাঞ্জাবির জন্য মাদ্রাসায় যেতে পারছে না বলেও হতাশা ব্যক্ত করেন। এ অবস্থায় সরকার এবং বিত্তবানদের সহায়তা কামনা করেছেন তিনি। এ ব্যাপারে পুরাণ কালশিরা গ্রামের বাবুল শেখ জানান, শহিদুল সরদার খুবই কষ্টে আছে। খেয়ে না খেয়ে দিন চলে তার। বউটা তার সমস্যা দেখে চলে যাওয়ায় এখন বেঁচে থাকা দায় হয়ে পড়েছে। এ বিষয়ে চিতলমারী সদর ইউনিয়নের চেয়ারম্যান শেখ নিজাম উদ্দিন জানান, শহিদুল সরদারকে হাটে-বাজারে ঘুরতে দেখেছি। তার জন্য একটি চালের কার্ড করে দেয়ার ব্যবস্থা করছি।

Back to top button