প্রবাস

ওমানে সিলেটের লিয়াকতের মৃত্যু, মৃত্যুর পূর্বে রুমমেটকে বলেছিলেন বেশীদিন বাচবেন না

প্রবাস ডেস্কঃ ভাগ্য বদলের স্বপ্ন নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে এসেছিলেন সিলেটের লিয়াকত আলী। বেশ ভালোই চলছিল তার প্রবাসজীবন। পরিবার ও দেশের অর্থনীতির চাকা ঘুরাতে প্রবাসে দিন-রাত কঠিন পরিশ্রম করা মানুষটি অবশেষে কফিনবন্দি হয়ে দেশে ফিরেছেন। আজ বৃহস্পতিবার ভোরে তার মরদেহ ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

গত ৪ সেপ্টেম্বর বেলা ২টার দিকে ওমানে রুই অঞ্চলে নিজ রুমে হৃদরোগ আক্রান্ত হয় মারা যান সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার ২নং উত্তর ভাগ ইউনিয়নের কামালপুর গ্রামের মৃত ময়না মিয়ার দ্বিতীয় ছেলে লিয়াকত আলী (৩৯)। তিনি তিন সন্তানের জনক।

জানা যায়, মৃত লিয়াকত আলী বেশ কিছু দিন ধরে বুকের ব্যথায় ভুগছিলেন। রুমের পাশে নিউ পানজা ক্লিনিক থেকে চিকিৎসকের পরার্মশ অনুযায়ী ওষুধও সেবন করে আসছিলেন। ওমানে বতাকা নবায়ন না থাকার কারণে তিনি দেশে ফিরতে পারছিলেন না। বাংলাদেশ দূতাবাস থেকে আউট পাস (সাধারণ ক্ষমা) নিয়ে দেশে ফিরার পরিকল্পনা ছিল তার।

লিয়াকত আলীর সাথে একই রুমে থাকা আবুল ফয়েজ জানান, গত রোববার দুপুর আনুমানিক ১২টার দিকে আমরা দুইজন একসাথে বসে খাবার খেয়েছি। লিয়াকত ভাই দুপুরের খাবার শেষে ওষুধ খেয়ে ঘুমিয়ে পড়েন। আমি নিজের কাজের জন্য বাসা থেকে বের হই। রুম থেকে বের হওয়ার সময় লিয়াকত ভাই বলেছিলেন, ‘ভাই আমি মনে হয় বেশিদিন বাঁচবো না’। আমি উনাকে বলেছিলাম, ভাই ওষুধ সেবন করে ঘুমান, দেখবেন শরীর ঠিক হয়ে যাবে। কিন্তু, বেলা আড়াইটার দিকে একজন ফোন করে লিয়াকত ভাইয়ের মৃত্যুর সংবাদ দেয়।

বাংলাদেশ দূতাবাসের সহায়তায় এবং ওমানে বসবাসরত লিয়াকতের বন্ধু-সহকর্মীদের সার্বিক ও অর্থনৈতিক সহযোগিতায় আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দেশে ফিরেছে লিয়াকত আলীর মরদেহ। ওমানের পতাকাবাহী সালাম এয়ারের একটি ফ্লাইটে স্থানীয় সময় ভোর ৫টার দিকে দেশে পৌঁছে রেমিটেন্সযোদ্ধা লিয়াকত আলীর মরদেহ।
উল্লেখ্য, গত কয়েকদিনে ওমানে হৃদরোগ আক্রান্ত হয় জাহির মিয়া, নফেল ও লিয়াকত আলীসহ মারা গেছেন তিনজন প্রবাসী। যাদের মধ্যে দুজন সিলেট বিভাগের ও একজন চট্রগ্রামের বাসিন্দা।

এদিকে, কাজের সাইটে এক তালা বিল্ডিংয়ের উপর থেকে পড়ে গত ৫ সেপ্টেম্বর মারা গেছেন সিলেটে বালাগঞ্জ উপজেলার কালিগঞ্জ গ্রামের জালিল মিয়ার ছেলে নুর মিয়া (২৮) নামের আরেক প্রবাসী। কয়েকদিনের মধ্যে চার প্রবাসীর মৃত্যুতে ওমান প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া বিরাজ করছে।

Back to top button