জাতীয়

আমি যা বলতে চেয়েছি মিডিয়ায় সেভাবে বক্তব্যটা অসেনি: পররাষ্ট্রমন্ত্রী

শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, ‘আমি যা বলতে চেয়েছি মিডিয়ায় সেভাবে বক্তব্যটা অসেনি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর উপলক্ষে রবিবার (৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এমন দাবি করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরকালেও শেখ হাসিনাকে টিকিয়ে রাখার অনুরোধ করা হবে কী না- একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি যা বলেছি মিডিয়ায় সেভাবে আসেনি। আমি বলতে চেয়েছি গত কয় বছরে বাংলাদেশের অভাবনীয় সাফল্য এসেছে। স্থিতিশীলতা থাকলে সাফল্য আসে। মালয়েশিয়ার মাহাথির মুহাম্মদ তার উদাহরণ।

ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী স্থিতিশীলতা এনেছেন। তাই আপনারা এত উন্নতি দেখছেন। আমি যেটা বলতে চাইছি আমার একটি প্যাকেজ হলো রিজিওনাল পিস অ্যান্ড স্ট্যাবিলিটি। আমি বলেছি, শান্তি ও স্থিতিশীলতার জন্য যা করা দরকার, করব। আমি তাদেরও বলেছি শান্তি ও স্থিতিশীলতার জন্য আপনাদেরও যা যা করা দরকার করুন।

আসামের মুখ্যমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেছেন উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসামের মুখ্যমন্ত্রী আমাকে বলেছেন এখানে কেউ ইনভেস্ট করত না। শেখ হাসিনার সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সের কারণে পরিস্থিতির উন্নতি হয়েছি। তাই এখন আসামসহ ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে শান্তি এসেছে। তাই বিনিয়োগও হচ্ছে। আমার এমন বক্তব্যকেই অন্যভাবে চিত্রিত করা হয়েছে।

Back to top button