বিজ্ঞপ্তি

বিয়ানীবাজার উদীচীর নতুন অফিস উদ্বোধন

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী বিয়ানীবাজার উপজেলা সংসদের নতুন অফিস ৩ সেপ্টেম্বর শনিবার উদ্বোধন করা হয়। উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি কবি এনায়েত হাসান মানিক ও বিয়ানীবাজার পৌর মেয়র ফারুকুল হক ফারুক ফিতা কেটে নতুন অফিস উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদীচী বিয়ানীবাজার সংসদের সভাপতি প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী সভাপতিত্ব ও সহ-সভাপতি সহকারী অধ্যাপক মোহাম্মদ ফয়ছল আহমদের সঞ্চালনায়, স্বাগত বক্তব্য রাখেন বিয়ানীবাজার উদীচী সংসদের সাধারণ সম্পাদক প্রভাষক বিজিত আচার্য্য।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র ফারুকুল হক বলেন, বিয়ানীবাজার সংস্কৃতি চর্চায় আশির দশকে উদীচী ও কন্ঠকলি সংসদ বিভিন্ন অনুষ্ঠান পরিচালিত করত। এই দুটি সংগঠন এর কারণে সংস্কৃতি ঠিকে ছিল।আগামীর সংস্কৃতিকে এগিয়ে নিতে তিনি উদীচীসহ অন্যান্য সংগঠনকে সর্বাত্মক সহযোগিতা আশ্বাস প্রধান করেন। প্রধানবক্তা ও উদ্বোধক এনায়েত হাসান মানিক বলেন, মৌলবাদী ধর্মান্ধ গোষ্ঠী দেশের নারী নির্যাতন ও নিপীড়ন, বাউলদের আক্রমণ ও শিক্ষকদের প্রতি আক্রমণ ও নির্যাতন কে সম্মিলিত ভাবে প্রতিরোধ করার আহ্বান জানান। তিনি আরও বলেন, প্রতিটি ধর্ম শান্তির কথা বলে কিন্তু আমরা বাংলাদেশে যা দেখছি, তা শান্তি নয়, ধর্মান্ধতার নামে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা।

বিশেষ অতিথির বক্তব্য রাখকেন দেবব্রত পাল মিন্টু উদীচী সিলেট জেলা সংসদর সাধারণ সম্পাদক, আব্দুল আলীম,প্রতিষ্ঠিতা অধ্যক্ষ স্বরলিপি সঙ্গীত বিদ্যালয়, জহিরুল ইসলাম চৌধুরী, অধ্যক্ষ শেখ ওয়াহিদুর রহমান একাডেমি, এড. আবুল কাশেম, সভাপতি, সিপিবি, বিয়ানীবাজার উপজেলা শাখা, আনিসুর রহমান, সাধারণ সম্পাদক, সিপিবি, বিয়ানীবাজার উপজেলা শাখা, আবদুল ওয়াদুদ, সভাপতি, বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড, আহমেদ ফয়সাল, সাংবাদিক।

বিয়ানীবাজার উদীচী এর অনুষ্ঠানের শেষ পর্যায়ে সাংস্কৃতিক ও মিডিয়ায় অবদান স্বরূপ “সম্মাননা স্মারক ” তুলে দেওয়া হয় সর্বজনাব মীর হোসেন আল মোহাম্মদী খোকন,প্রতিষ্ঠাতা, বিয়ানীবাজার কন্ঠকলি সংসদ। আব্দুল আলীম, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, স্বরলিপি সঙ্গীত বিদ্যালয়, ফারুকুল হক ফারুক, মেয়র,বিয়ানীবাজার পৌরসভা। মোহাম্মদ খছরুল হক খছরু, প্রবাসী কমিউনিটি নেতা ও বিশিষ্ট সমাজসেবক, রিজু মোহাম্মদ, প্রতিষ্ঠিতা ও সিইও এবি টিভি, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মজির উদ্দিন আনসারী, প্রভাষক সঞ্জয় আচার্য, আহমদ হোসেন খান, শিক্ষক সন্ধিপদ ভট্টাচার্য্য, প্রভাষক বেলাল আহমদ, ছাত্র ইউনিয়ন এর সভাপতি ফারাজ আবির, সাধারণ সম্পাদক সুজন দাস,ইমাম হাসনাত সাজু, কোষাধক্ষ বিয়ানীবাজার উদীচী,প্রধান শিক্ষক লুৎফুল হক চৌধুরী ফাহিম,মোঃ খছরু মিয়া, ইশতিয়াক হিমেল, সুভাষ কর প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন উদীচীর শিল্পীবৃন্দ ও উদীচীর শুভাকাঙ্ক্ষী শিল্পীরা। বিজ্ঞপ্তি

Back to top button