সুনামগঞ্জ

আদালতের সামনে সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরন, সুনামগঞ্জে ৪ পুলিশ প্রত্যাহার

টাইমস ডেস্কঃ সুনামগঞ্জে আদালত প্রাঙ্গণে সংবাদ সংগ্রহ করার সময় সাংবাদিক ও আইনজীবীদের সঙ্গে কোর্ট পুলিশের কয়েকজন সদস্য অসৌজন্যমূলক আচরণ করেছেন। এ ঘটনায় ৪ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে এবং অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদকে প্রধান করে ২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ। তিনি বলেন, বিজ্ঞ আদালতে সাংবাদিক ও পুলিশের মধ্যে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেটার তদন্ত চলছে। তদন্তের স্বার্থে অভিযুক্ত ৪ পুলিশ সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে আদালত থেকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- এএসআই লুৎফুর রহমান, কনস্টেবল মুস্তাক, কনস্টেবল পিন্টু ও কনস্টেবল রহমান।

উল্লেখ্য যে- গতকাল সোমবার (৮ আগস্ট) আদালত প্রাঙ্গণে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মোবাইলে চিত্র ধারণ করার সময় যমুনা টিভির সুনামগঞ্জ প্রতিনিধি আমিনুল ইসলামের মোবাইল ছিনিয়ে নেন কোর্ট পুলিশের দায়িত্বরত এক সদস্য। পরে চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি এআর জুয়েল মোবাইল ফোনটি ফিরিয়ে আনতে গেলে তার সাথেও অসৌজন্যমূলক আচরণ করেন তারা। এসব দেখে আদালত প্রাঙ্গণে থাকা আইনজীবীরা এগিয়ে আসলে ক্ষিপ্ত হয়ে তাদের সঙ্গেও খারাপ আচরণ করে পুলিশ সদস্যরা। পরে আদালত প্রাঙ্গণে পুলিশ ও আইনজীবীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ সুপার ঘটনাস্থলে এসে দোষীদের শাস্তির আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

ঘটনার পরপরই আইনজীবী সমিতি ও সুনামগঞ্জ প্রেস ক্লাব তাৎক্ষণিক বৈঠক করে ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষী পুলিশ সদস্যদের উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে আদালত প্রাঙ্গণে সহনশীল পুলিশকে দায়িত্ব দেওয়ার আহ্বান জানান।

Back to top button