সুনামগঞ্জহবিগঞ্জ

সুনামগঞ্জ ও হবিগঞ্জ থেকে জামায়াতের আমিরসহ তিন নেতা গ্রে’প্তার

টাইমস ডেস্কঃ সুনামগঞ্জের জামালগঞ্জে সরকার বিরোধী ষড়যন্ত্র ও নাশকশার পরিকল্পনার অ’ভিযোগে উপজে’লা জামায়াতের আমির হাবিবুর রহমান ও উপজে’লা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি শেখ মো. তারিকুল ইস’লামকে গ্রে’প্তার করেছে পু’লিশ।

রবিবার গভীর রাতে জামালগঞ্জ উপজে’লার ভীমখালী ইউনিয়নের কা’মলাবাজ গ্রাম থেকে হাবিবুর রহমানকে ও তরিকুল ইস’লামকে সাচনাবাজার গ্রে’প্তার করে জামালগঞ্জ থা’নার পু’লিশ।

এদিকে,. হবিগঞ্জের বানিয়াচংয়ে জামায়াত ইস’লামীর নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মা’ওলারা হাবিবুর রহমানকে গ্রে’প্তার করা হয়েছে।

জামালগঞ্জ থেকে গ্রে’প্তারকৃত জামায়াতের আমির হাবিবুর রহমানের বাড়ি থেকে পু’লিশ সরকারি বিরোধী লিফলেট, ১৬ টি জিহাদী বই, একটি রাম দা ও একটি কিরিছ উ’দ্ধার করা হয়।

পু’লিশ জানায়, কা’মলাবাজ গ্রামের উপজে’লা জামায়াতের আমির হাবিবুর রহমানের বাড়িতে জামায়াত ও শি’বিরের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা ও সরকার বিরোধী ষড়যন্ত্রের বৈঠক করছে এমন খবর পেয়ে পু’লিশ অ’ভিযান চালায়। পু’লিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে গেলেও জামায়াতের আমির হাবিবুর রহমানকে পু’লিশ গ্রে’প্তার করে।

এসময় হাবিবুর রহমানের বাড়ি থেকে সুনামগঞ্জ জে’লা জামায়াত ইস’লাম ও জে’লা ইস’লামী ছাত্র শি’বিরের নানা কাগজপত্র, সরকার বিরোধী লিফলেট, ১৬ টি জিহাদী বই, একটি রাম দা ও একটি কিরিছ উ’দ্ধার করা হয়। পরে রাতেই উপজে’লার সাচনাবাজার থেকে উপজে’লা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সম্পাদক শেখ মো. তরিকুল ইস’লাম তারেককে পু’লিশ গ্রে’প্তার করে।

সোমবার সকালে পু’লিশ বাদী হয়ে গ্রে’প্তারকৃত দুইজনসহ শাহপুর গ্রামের ফখরুল আলম চৌধুরী, মানিগাঁও গ্রামের রুমেল মিয়া, ফেনারবাঁক গ্রামের খাইরুল ইস’লাম, তেলিয়াপাড়া গ্রামের আব্দুল মুহিত, তেলিয়া নতুনপাড়ার মো. সফিক মিয়া, শাহপুর গ্রামের সিরাজুল ইস’লাম, রাঙ্গামাটিয়া গ্রামের শেরু আলম, তেলিয়াপাড়ার লিয়াকত আলী, শুকদেবপুর গ্রামের মা’ওলানা আব্দুল আওয়াল ও নোয়াগাঁও গ্রামের জাহাঙ্গীর আলমসহ জামায়াত ও শি’বিরের ১২ নেতার বি’রুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে জামালগঞ্জ থা’নায় মা’মলা দায়ের করে। এরপর দুপুরে গ্রে’প্তারকৃত দুইজনকে সুনামগঞ্জের আ’দালতে সোপর্দ করা হয়।

জামালগঞ্জ থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের বলেন,‘ গো’পন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিশেষ অ’ভিযান চালিয়ে হাবিবুর রহমান ও তারিকুল ইস’লামকে গ্রে’প্তার করা হয়েছে। হাবিবুর রহমানের বাড়ি থেকে সরকার বিরোধী লিফলেট ও অনেকগুলো জিহাদী বই এবং দেশীয় অ’স্ত্র উ’দ্ধার করা হয়েছে। তাদের বি’রুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে থা’নায় মা’মলা হয়েছে এবং তাদেরকে আ’দালতে সোপর্দ করা হয়েছে।’

এদিকে, হবিগঞ্জের বানিয়াচংয়ে জামায়াত ইস’লামীর নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মা’ওলারা হাবিবুর রহমানকে গ্রে’প্তার করেছে পু’লিশ। রোববার রাত সাড়ে ৯ টার দিকে উপজে’লার নতুন বাজার এলাকা থেকে তাকে গ্রে’প্তার করা হয়।
হাবিবুর রহমান বানিয়াচং ৩ নম্বর দক্ষিণ পূর্ব ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

বানিয়াচং থা’নার ওসি অজয় চন্দ্র দেব জানান, জামায়াত ইস’লামীর এই নেতাকে সৈদারটুলা গ্রামে সং’ঘর্ষের ঘটনায় পু’লিশ এসল্ট মা’মলায় গ্রে’প্তার করা হয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!