বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার শ’ঙ্কা!

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজারে ব’ন্যার আশংকা জনক অবনতি হয়েছে। আঞ্চলিক মহাসড়কে পূর্বের তুলনায় এখন বৃদ্ধি পেয়েছে দুই থেকে তিন ফুট পানি । বিয়ানীবাজার সিলেট আঞ্চলিক মহাসড়কের বৈরাগীবাজার থেকে এখন নৌকা চলছে। ভাড়া দিতে হচ্ছে দুই থেকে তিন গুন।

দুবাগ এবং কাকরদিয়া যাওয়ার সময় বেশ কিছু যাত্রী বিয়ানীবাজার টাইমসকে জানান কোনভাবেই সিএনজি চলছে না রাস্তা দিয়ে। তাই তারা বাধ্য হয়ে নৌকা দিয়ে ফিরছেন। সেই নৌকা চলছে আঞ্চলিক মহাসড়কের উপর দিয়ে। ভাড়া ও দিতে হচ্ছে তিন গুন বেশী।

বিয়ানীবাজারের বৈরাগীবাজার, আব্দুল্লাহপুর, কাকরদিয়া আঞ্চলিক মহাসড়কের উপর দিয়ে এখন আর কোন ছোট যানবাহন চলাচল করতে পারছে না। দুই একটি বাস সিলেট গেলেও বাকি সব যানবাহন বন্ধ রয়েছে। শত চেষ্টা করেও যাত্রীরা প্রয়োজনীয় কাজে যেতে পারছেন না সিলেটে। পানির উপর দিয়ে যাতায়াত এর চেষ্ঠা করলেও বিকল হচ্ছে সি এন জি চালিত অটো রিক্সা।

সিলেট যাওয়ার জন্য কয়েক ঘন্টা অ’পেক্ষা করে যেতে পারেন নি বেশ কয়েকজন যাত্রী। রাস্তায় রাস্তায় দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদেরকে। আঞ্চলিক মহাসড়কের কোথাও এখন হাটু পানি আবার কোথাও কোম’র পানি।

এদিকে বিয়ানীবাজারে কুশিয়ারা নদীর ডাইক ভেঙ্গে যাওয়ায় লুকালয়ে প্রবেশ করছে পানি। আর তাতেই আশংকা জনক ভাবে বাড়ছে বিয়ানীবাজার সিলেট আঞ্চলিক মহাসড়কে পানির পরিমাণ। দিশেহারা সাধারণ মানুষ যাত্রীরা এখন সৃষ্টি ক’র্তার দিকে তাকিয়ে আছেন।

এখন বিয়ানীবাজারে ৮০ ভাগ জায়গা ব’ন্যায় প্লাবিত। বাড়ছে আহাজারি, ব’ন্যার্তদের আর্তনাদ। সময়ের সাথে আশ্রয় কেন্দ্রের সংখ্যা ও বৃদ্ধি পাচ্ছে। ব’ন্যা ভ’য়ঙ্কর রুপ নিচ্ছে বিয়ানীবাজারে। সিলেটের সাথে একেবারে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে আশংকা জনক সংকটময় পরিস্থিতি সৃষ্টি হবে বিয়ানীবাজারে

Back to top button
error: Alert: Content is protected !!