জুড়ীমৌলভীবাজার

জুড়ীতে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, মালামাল লুট

টাইমস ডেস্কঃ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের আমতৈল গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে।
শনিবার (০৪ জুন) গভীর রাতে সাইদুর রহমান নামের কাতার প্রবাসী এক ব্যক্তির বাড়ির লোকজনকে হাত-পা বেঁধে ডাকাতির অভিযোগ উঠেছে। এ সময় ডাকাতরা স্বর্ণালংকারসহ প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

সরেজমিনে রোববার (০৫ জুন) দুপুরের দিকে সাইদুরদের বাড়িতে গিয়ে দেখা যায় ঘরে প্রবেশের মূল গেইটের তালা কাটা ও একটি দরজার তালা ভাঙা। এছাড়া এ সময় ঘরের সবকিছু এলোমেলো পড়ে থাকতে দেখা যায়। মূলত ঘরের গেইটের তালা কেটেই ডাকাতরা প্রবেশ করেন বলে জানান সাইদুর রহমানের ছোট ভাই জিয়াউর রহমান। এ সময় জিয়াউর রহমান বলেন, তিনিও কাতারে থাকেন। গত জানুয়ারি মাসে ছুটি পেয়ে বাড়ি ফিরেন।

জিয়াউর আরোও বলেন, বাড়িতে তিনিই একমাত্র পুরুষ সদস্য ছিলেন। গতকাল (শনিবার) দিবাগত রাত একটার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। এ সময় ছয় জনের ডাকাতদল বারান্দার কলাপসিবল ফটকের তালা কেটে ও দরজা ভেঙে ঘরে ঢুকে। তারা দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে ফেলে। পরে ঘরের বিভিন্ন কক্ষের আলমারি খুলে প্রায় ২৪ ভরি ওজনের স্বর্ণালংকার, নগদ ৩৮ হাজার টাকা, বৈদেশিক মুদ্রা ৭০০ রিয়াল ও একটি দামি মুঠোফোনের সেট লুট করে নিয়ে যায়। চলে যাওয়ার আগে ডাকাতেরা তাঁদের একটি কক্ষে আটকে রেখে বাইরে সিটকিনি লাগিয়ে বন্ধ করে দেয়। পরে দরজা ভেঙে তাঁরা বের হয় চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে যান। খবর পেয়ে দিবাগত রাত চারটার দিকে পুলিশের টহলদল যায়।

জিয়াউর বলেন, এ ব্যাপারে তিনি থানায় লিখিত অভিযোগ দেবেন।

খবর পেয়ে রোববার সকালে কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীর ও জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন করেন।

থানার (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, ডাকাতির ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

Back to top button