সিলেট

বন্যায় ক্ষতিগ্রস্থ ৯ শতাধিক মানুষের পাশে ইলিয়াসপত্নী লুনা

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী, খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ৯ শতাধিক মানুষকে নিজের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। অনুষ্ঠানে প্রবাসীদের সহযোগীতায় ওই তিন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি পরিবারকে ১০ কেজি করে চাল প্রদান করা হয়।

পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তাহসিনা রুশদীর লুনা বলেন, বিনাভোট ও ভোট ডাকাতির সরকারের আমলে দেশবাসী ভাল নেই । সরকারের লুটপাচের কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছেন দেশের সাধারণ মানুষ। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষ আজ দিশেহারা। বিনাভোটের এই সরকার বন্যাদূর্গতদের পাশে দাঁড়াচ্ছে না। তাদের হাত থেকে মানুষ মুক্তি চায়। এই অবৈধ সরকারের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নিবে না।

তিনি আরো বলেন, ‘ইলিয়াস আলী যখন এমপি ছিলেন, তখন সিলেট-২ আসনের প্রতিটি রাস্তাঘাট থেকে শুরু করে প্রত্যেকটি অঞ্চলে তিনি উন্নয়ন করেছেন। যেকোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে থেকেছেন, সাহায্য-সহযোগিতা করেছেন। ইলিয়াস আলীর এসব উন্নয়নমূলক কর্মকান্ডে, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে গুম করা হয়েছে।

লামাকাজী ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী শফিকুর রহমান, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সভাপতি মাওলানা আবুল বশর মো. ফারুক ও রামপাশা ইউনিয়ন বিএনপির সভাপতি আনিছুজ্জামান খানের পৃথক সভাপতিত্বে এবং লামাকাজী ইউনিয়ন বিএনপির আবিদুর রহমান আছকির, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস শহিদ ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব সরকার, রামপাশা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস ছত্তারের পরিচালনায় পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানগুলোতে অনুষ্ঠিত হয়।

পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সহ সভাপতি শামছুজ্জামান সমছু, গৌছ আলী, সাধারণ সম্পাদক লিলু মিয়া, পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বশির আহমদ, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক প্রভাষক মোনায়েম খান, কাওছার খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন মামুন, সহ সাংগঠনিক সম্পাদক তালুকদার গিয়াস উদ্দিন, সহ প্রচার সম্পাদক কয়েছ শিকদার, সহ আইন বিষয়ক সম্পাদক ঝলক আচার্য্য, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক গোবিন্দ মালাকার, প্রশিক্ষণ সম্পাদক ফরিদ মিয়া, বিএনপি নেতা জয়নাল আবেদীন, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান বাবুল, পৌর যুবদলের আহবায়ক শাহ আমির উদ্দিন, যুগ্ম আহবায়ক যুবদল নেতা সাইদুর রহমান, আসক আলী, ওয়াসিম উদ্দিন, শাহরিয়ার নাজিম, শাহ লিলু, আফিজ আলী, তাজেক আলী, পৌর সেচ্ছাসেবক দলের সদস্য সচিব দুলাল মিয়া, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এনামুল হক, রাসেল আলী, আক্তার আহমদ, আব্দুস ছালাম জুনেদ, সবুজ, আব্দুল কাইয়ুম, পৌর ছাত্রদলের সদস্য সচিব একে রাজু, ছাত্রদল নেতা রুমন আহমদ, ময়নুল ইসলাম প্রমুখ।

 

Back to top button