সিলেট

সিলেট নগরীতে জলাবদ্ধতা, মেয়র লন্ডনে

নিউজ ডেস্কঃ  মাত্র কয়েক ঘন্টার বৃষ্টিতেই নগরীর কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা সৃস্টি হয়েছে। বৃস্টির পানি জমার ফলে এসব এলাকা রাস্তা দিয়ে চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে। আর এমন পরিস্থিতি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী অবকাশ যাপনে লন্ডন সফরে রয়েছেন। নগরীর জলাবদ্ধতা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

বুধবার সকালে নগরীর দক্ষিণ সুরমা এবং শিবগঞ্জ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা যায়, নগরীর শিবগঞ্জ এবং দক্ষিণ সুরমা এলাকায় বৃস্টির কারনে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সব চেয়ে বেশী জলাবদ্ধতা হয়েছে দক্ষিণ সুরমার ২৫, ২৬ ও ২৭ নং ওয়ের্ডে। ফলে এসব এলাকার জনসাধারণ পড়েছেন চরম দুর্ভোগে।

সিনিয়র সাংবাদিক মো. ফয়জুর রহমান ফেইসবুকে জলাবদ্ধতার ছবি আপলোড করে লিখেছেন-

অবিরাম বর্ষণে সিলেট নগরীর নীচু সড়কে পানি…….
সাইক্লোন “অশনি”র প্রভাবে দু’দিন ধরে অঝোর ধারায় ঝরছে বৃষ্টি। দেশের বিভিন্ন জেলাতেই হচ্ছে এই বৃষ্টি।
অবিরাম বর্ষণে দেশের উত্তর-পূর্বাঞ্চলীায় জনপদ সিলেট নগরীর জনজীবন কিছুটা বিপর্যস্ত হয়ে পড়ে। অপেক্ষাকৃত নীচু কিছু সড়কে পানি ওঠে।
গতরাতের বিরামহীন ভারী বর্ষণে নগরীর শিবগঞ্জ -বালুচর সড়কে আজ সকালে ছিলো প্রায় এক ফুট পানি। সকাল ১০টা পর্যন্ত এ সড়কে যানবাহন চলাচলেও ঘটে বিঘ্ন।

জলমগ্ন এলাকাকার বাসিন্ধারা ক্ষোভ প্রকাশ করে বলেন, এক দিনের বৃষ্টিতেই এই অবস্থা হয়ে গেছে। অতচ নগরীর জলাবদ্ধতা নিরসনে কোটি কোটি বরাদ্ধ দিয়েছে সরকার। তার পরও আমরা জলে ডুবে থাকছি। আমরা মেয়র মহোদয়ের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে পাইনি। শুনেছি তিনি লন্ডনে অবকাশযাপন করছেন। তবে আমাদের ওয়ার্ডের কাউন্সিলররা নিজেদের সাধ্যমত জলাবদ্ধতা নিরসনে চেষ্টা করে যাচ্ছেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সিসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, বৃস্টির কারনে নগরীর কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা সৃস্টি হয়েছে। সব চেয়ে বেশী হয়েছে দক্ষিণ সুরমা এলাকায়। এখানে বিসিকের কারনে বেশী সমস্যা হচ্ছে। আমরা জলাবদ্ধতা নিরসনে কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছি। আশা করছি সমাধান হয়ে যাবে।

Back to top button