অপরাধ চিত্র

ছিঁচকে চোর থেকে যেভাবে ‘ভয়ংকর খুনি’ রুহুল

নিউজ ডেস্কঃ  কখনো প্রতিবেশীর ঘরের হাঁড়ি-পাতিল, কখনো টাকা পয়সা আবার কখনো নানা জিনিসপত্র চুরির অভ্যাস ছোট বেলা থেকেই গড়ে উঠে রুহুল আমীনের।

এ নিয়ে অসংখ্য বার গ্রাম্য সালিশ হয়েছে। বছরখানেক আগে এক অটোরিকশা চুরি করে ধরা পড়ে সে। এক পর্যায়ে গ্রামবাসীর ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে গেলেও রাত হলেই গ্রামে ফিরে আসতো।

এভাবেই বন্ধুদের নিয়ে চুরি চালিয়ে আসছিল রুহুল। এই ছিঁচকে চোর ধীরে ধীরে হয়ে উঠে খুনি। সম্প্রতি প্রতিবেশী আনোয়ার হোসেনকে গলায় রশি দিয়ে শ্বাসরোধে হত্যার পর তার অটোরিকশা চুরি করে নিয়ে যায় রুহুল।

মঙ্গলবার সকালে পুলিশের হাতে গ্রেপ্তারের পর বেরিয়ে আসে রুহুলের খুনি হয়ে উঠার গল্প। এ ছাড়া গ্রেপ্তার করা হয় রুহুলের দুই সহযোগী শরীফ আহমেদ ও আব্দুর রহীমকে।

জানা যায়, উপজেলার বাঁবাড়ি গ্রামের মৃত হারেছ আলীর ছেলে আনোয়ার হোসেন মূলত কৃষি কাজ করতেন। তবে বাড়তি কিছু উপার্জনের জন্য উৎপাদিত ফসল বিক্রি করে একটি অটোরিকশা কিনে গ্রামীণ সড়কে চালাতেন। বাড়ি থেকে ৪শ গজ দূরে টিনের একটি ঘর তৈরি করে সেখানেই রাতের বেলায় রিকশাটি রাখতেন। প্রতি রাতে রিকশার পাশেই বিছানা পেতে ঘুমিয়ে থাকতেন আনোয়ার। সারাদিন কাজ শেষে রোববার রাত ১০টার দিকে বাড়ি থেকে রাতের খাবার সেরে অটোরিকশার ঘরে গিয়ে ঘুমিয়ে পড়েন তিনি।

শ্রীপুর থানার চকপাড়া ফাঁড়ির ইনচার্জ এস আই জাফর মোল্লাহ বলেন, ময়মনসিংহের মুক্তাগাছা সদর এলাকায় ভাড়া বাসায় বাস করতো রুহুল । প্রায় সময়ই এলাকায় এসে রাতের বেলায় চুরি করে আবার সেখানে চলে যেতো। রোববার রাতে শরীফ ও রহীম নামে দুই বন্ধুকে নিয়ে এলাকায় আসে সে। এর আগের রাতে আনোয়ারের অটোরিকশা রাখার ঘরটি দেখে গিয়ে রুহুল পরিকল্পনা করে।

এস আই জাফর মোল্লাহ আরও বলেন, পরিকল্পনা অনুযায়ী রোববার রাত সাড়ে ১০ টার দিকেই ওই ঘরের পাশে অবস্থান নেয়। অটোরিকশার পাশে শুয়ে আনোয়ার ঘুমিয়ে গেলে প্রথমে সিঁধ কেটে ঘরে ঢোকার চেষ্টা করে। ব্যর্থ হয়ে এক পর্যায়ে বিশেষ কৌশলে ঘরের দরজা খুলে ঝাপটে ধরে আনোয়ারকে। কিছু বুঝে উঠার আগেই গলায় রশি প্যাঁচিয়ে মাটিতে ফেলে দেয়।

রুহুল পুলিশকে জানায়, ৫ মিনিটেরও কম সময়ে গলা চেপে ধরে রাখার পর আনোয়ার নিস্তেজ হয়ে যায়। পরে তারা অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।

রুহুল পুলিশকে আরও জানিয়েছে, ‘আনোয়ার তার প্রতিবেশী চাচা। তাদের চিনে ফেলার ভয়ে হত্যা করা হয়। আনোয়ার বাঁচার জন্য খুব চেষ্টা করে ছিল। কিন্তু ৩ জন এক সঙ্গে চেপে ধরার কারণে তিনি আর নড়তে পারেননি।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, সোমবার লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর পরপরই আনোয়ারকে খুন করার রহস্য উদ্ঘাটন ও খুনিদের গ্রেপ্তারে মাঠে নামিয়ে দেওয়া হয় পুলিশের একাধিক টিম। ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই তথ্য প্রযুক্তির সহযোগিতায় ঘাতক রুহুল আমীনকে মুক্তাগাছা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে তার দেওয়া তথ্যমতে ভালুকার সিডস্টোর এলাকা থেকে শরীফ ও রহীমকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় আনোয়ারের অটোরিকশা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৩ জনই হত্যার দায় স্বীকার করেছে।

Back to top button