সিলেটজৈন্তা

সিলেট হরিপুরে রাতভর দুই গ্রামের সংঘর্ষে কোরআনের হাফিজ নিহত

টাইমস ডেস্কঃ জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে শ্যামপুর ও হাউদপাড়া গ্রামবাসীর মধ্যে রবিবার দিবাগত মধ্যরাত থেকে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। সেই সংঘর্ষ থামাতে গিয়ে মধ্যস্থতাকারী একজন মারা গেছেন।

আজ সোমবার (৪ এপ্রিল) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। মারা যাওয়া সালেহ আহমদ একজন কুরআনে হাফিজ ও মাওলানা। সংঘর্ষে জড়িয়ে পড়া লোকজনের হামলায় গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই তিনি মারা গেছেন। সালেহ আহমদ উপজেলার হাউদপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমির বিরোধ নিয়ে রবিবার দিবাগত মধ্যরাত থেকে হরিপুর বাজারে শ্যামপুর ও হাউদপাড়া গ্রামবাসীর মধ্যে দেশিয় অস্ত্র নিয়ে ও মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ শুরু হয়। দুপক্ষের টানা ১০ ঘন্টার এ সংঘর্ষ থামাতে গিয়ে সোমবার সকাল ৭ টার দিকে সালেহ আহমদসহ কয়েকজন মধ্যস্থতার উদ্যোগ নিলে তাদের উপর নির্মমভাবে এ হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই মারা যান মাওলানা সালেহ আহমদ। এ ঘটনায় আরো কয়েকজন গুরুতরভাবে আহত হয়েছেন।

এ ঘটনার জেরে হাউদপাড়া গ্রামের বাসিন্দারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠেছেন। তারা আরও মারামারির প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। যেকোনো সময় সংঘর্ষ আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

Back to top button