বড়লেখা

দুই যুবকের আকস্মিক মৃত্যুতে কাঁদছে বড়লেখা

পৃথক দুই সড়ক দুর্ঘটনায় নিহত

আশফাক জুনেদ, বড়লেখাঃ মৌলভীবাজারের বড়লেখায় পৃথক দুই সড়ক দুর্ঘটনায় নিহত দুই যুবকের মৃত্যুতে কাঁদছে গোটা বড়লেখা। তাদের এমন আকস্মিক মৃত্যুতে উপজেলায় নেমে এসেছে শোকের ছায়া। সদা হাস্যোজ্জ্বল দুই যুবকের মৃত্যু কোনমতেই মেনে নিতে পারছেন না উপজেলাবাসী।

নিহত দুই যুবক হলেন বড়লেখা উপজেলার দক্ষিনভাগ (দক্ষিণ) ইউনিয়নের পশ্চিম গাংকুল গ্রামের আওয়ামিলীগ নেতা মনিরুজ্জামান মনিরের একমাত্র ছেলে মুহিবুজ্জামান মুন্না (৩১) ও বড়লেখা সদর ইউনিয়নের শিক্ষারমহল গ্রামের মৃত ইব্রাহিম আলীর ছেলে তরুণ ব্যবসায়ী আব্দুর রব (৩৫)। দুজনই পৃথক দুই সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন৷

মুহিবুজ্জামান মুন্না গত ৯ ফেব্রুয়ারী বুধবার ভোরে কাতারে মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়ে নিহত হন এবং আব্দুর রব গত মঙ্গলবার বড়লেখা পৌরসভার নারী শিক্ষা অনার্স কলেজের সামনে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হন।

মুন্নার পারিবারিক সুত্রে জানা গেছে, মুহিবুজ্জামান মুন্না প্রায় ৫ বছর ধরে কাতারের একটি ফাইভ স্টার হোটেলে ডেলিভারি ম্যানের চাকরি করতেন। বুধবার ভোর রাতে মোটারসাইকেলযোগে খাবার ডেলিভারি দিয়ে ফেরার সময় চলন্ত মোটরসাইকেলসহ তিনি সড়কে ছিটকে পড়েন। প্রত্যক্ষদর্শীরা তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।দেশের বাড়িতে নিহত মুন্নার স্ত্রী, এক ছেলে ও বাবা-মা রয়েছে।

আব্দুর রবের পারিবারিক সুত্রে জানা গেছে, কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের পানিধার নামক স্থানে বেপরোয়া গতির একটি সিএনজি চালিত অটোরিকশা বিপরীত দিক থেকে আসা একজন মোটসাইকেল আরোহীকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। রাস্তার পার্শে পড়ে থাকা গুরুতর আহত মোটরসাইকেল আরোহী আব্দুর রবকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনরা তার লাশ সনাক্ত করেন। আব্দুর রব পৌরশহরের ‘লিবাস’ ডিপার্টমেন্টাল ষ্টোরের মালিক এবং সাবেক ছাত্রনেতা।

এদিকে বুধবার পৃথকভাবে এই দুই যুবকের নিজ গ্রামে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়ছে। হাজার হাজার মানুষের অংশগ্রহণে বুধবার সকাল এগারো ঘটিকায় আব্দুর রবের নিজ গ্রাম শিক্ষারমহলে এবং দুপুর আড়াইটায় মুহিবুজ্জামান মুন্নার নিজ গ্রাম পশ্চিম গাংকুলে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন জনপ্রতিনিধি রাজনীতিবিদসহ সর্বস্তরের হাজারো মানুষ অংশগ্রহণ করেন। বয়সে যুবক ও পরোপকারী এবং অত্যন্ত ধার্মিক এই দুই যুবকের মৃত্যুকে কেউই মেনে নিতে পারছেন না। জানাযায় অংশগ্রহণকারী অনেকেই কান্নায় ভেঙে পড়েন৷ তাদের শিক্ষক দীর্ঘদিনের সহপাঠী, বন্ধু পরিচিত হাজারো মানুষের অশ্রু সিক্ত চোখে বিদায় নেন তারা। জানাযা শেষে দুজনকেই পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে একটি ফ্লাইটে সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে মুন্নার লাশ গ্রহণ করেন তার বাবা মনিরুজ্জামান মনির। পরিবেশ মন্ত্রী মো.শাহাব উদ্দিনের সহযোগিতায় তড়িৎ লাশ দেশে আনা সম্ভব হয়েছে বলে জানান মুন্নার বাবা। পরে ওসমানী বিমানবন্দর থেকে লাশবাহী ফ্রিজিং গাড়িতে করে তার লাশ বাড়িতে নিয়ে আসা হয়।

 

 

 

 

 

 

Back to top button