বড়লেখা

টিকটকের কল্যাণে বুদ্ধি প্রতিবন্ধী মুন্না পাচ্ছে পাকা ঘর!

বড়লেখা প্রতিনিধিঃ সমালিচিত নেতিবাচক এপস টিকটক। ছোট ভিডিও তৈরির জন্য তরুণদের কাছে জনপ্রিয় এই এপসের কারণে সমাজে নেতিবাচক প্রভাব ফেললেও, অনেক ক্ষেত্রে এই এপসের কারণে হচ্ছে কল্যাণও।

বুদ্ধিপ্রতিবন্ধী মুন্না৷র বয়স ৩০ এর কৌটায়। টিকটক মুন্না হিসাবে যার পরিচিত সরখানে। টিকটক মুন্না নাম বললেই মোটামুটি অনেক মানুষেই তাকে চিনেন। টিকটকের কল্যাণে রাতারাতি যার পরিচিত ছাড়িয়ে গেছে দেশ বিদেশে। বিভিন্ন জায়গা থেকে প্রতিনিয়ত টিকটকাররা তার সাথে টিকটক ভিডিও বানাতে তার বাড়িতে ছুটে আসেন। তার মজার মজার অগুছালো সংলাপের ভিডিও গুলা সহজেই ভাইরাল হয়।

তবে সবার প্রিয় এই টিকটক মুন্নার পারিবারিক অবস্থা করুন। সদা হাস্যোজ্জ্বল মুন্নার থাকার নেই নিজের কোন ঘর। থাকেন ছোট ভাইয়ের সাথে। আর তাই মুন্নার পাশে এসে দাঁড়িয়েছেন টিকটকাররা৷ নিজেরা অর্থ সংগ্রহ করে তৈরি করে দিচ্ছেন পাকা বাড়ি৷ আর তাতে খুশি মুন্নার পরিবারের সদস্যরা

মুন্নার বড় ভাই বিয়ানীবাজার টাইমসকে জানান জন্মের পর থেকে মুন্না মানসিক সমস্যায় ভোগছে। অর্থের অভাবে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি। দারিদ্রতার মধ্য দিয়ে তাদের সবাইকে বড় হতে হয়েছে। তিনি সেই টিকটকার তরুণদের ধন্যবাদ জানান যারা মুন্নাকে মাথা গোজার ঠাই করে দিচ্ছেন এবং প্রবাস থেকে যারা সহযোগীতা করেছেন তাদের প্রতিও তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ছয় ভাই তিন বোনের মধ্যে মুন্না সাত নাম্বার। জন্মলগ্ন থেকেই বুদ্ধিপ্রতিবন্ধী মুন্না৷ অগুছালো তার সব কথা বলে দেয় সে যেন পৃথিবীর কোন খবরে নেই। জন্মগত ভাবেই মানসিক ভারসাম্যহীন মুন্না নিজের নতুন ঘর তৈরি হতে দেখে খুশিতে আত্মহারা। সব কিছু না বুঝলেও নিজের ঘর তৈরির জন্য সে সহযোগীতার জন্য আবেদন করেছে সবার কাছে।

মানশিক ভারসাম্যহীন মুন্না অগুছালো ভাবে বিয়ানীবাজার টাইমসের প্রতিবেদকের মাধ্যমে সবার কাছে অনুরুধ জানান তার ঘর যেন সবাই সহযোগীতা করে পূর্ণ করে দেন। টিকটক ভাইরাল বয় খ্যাত এই তরুণ শুধু মাথা গোজার ঠাইর জন্য আবেদন জানিয়েছেন।

ইতিমধ্যে শুরু হয়েছে মুন্না পাকা ঘর তৈরির কাজ। এতে সব থেকে বেশী সহযোগীতা করছেন তার সাথে টিকটক ভিডিও তৈরিকারী তরুণরা। তার পাকা ঘর তৈরির কাজে যারা নিয়োজিত তারাও নিচ্ছেন নির্ধারিত পারিশ্রমিকের কম মূল্য

Back to top button