অপরাধ চিত্র

কখনো সাংবাদিক, কখনো মানবাধিকারকর্মী পরিচয়ে প্রতারণা, অবশেষে গ্রেফতার

কিশোরগঞ্জের ভৈরবে সাংবাদিক ও মানবধিকারকর্মী নাম ব্যবহার করে মোবাইল চুরির অভিযোগে সান্জু (২৪) নামের এক যুবককে আটক করেছে রেলওয়ে পুলিশ।মঙ্গলবার (২১ ডিসেম্বর) ভোরে মোবাইল চুরির মামলায় রেলওয়ে পুলিশ শহরের নিউটাউন এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে। তিন শহরের নিউটাউন এলাকার কফিল উদ্দিনের ছেলে।

জানা যায়, প্রতারনাসহ চুরি করা তার পেশা। শহর এলাকায় তিনি কখনো সাংবাদিক, কখনো মানবধিকারকর্মী হিসেবে পরিচিত। তার বাইকে লাগানো আছে সাংবাদিকসহ নানা পদবী। তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় ডাকাতি প্রস্ততি ও অস্ত্র আইনে দুটি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।জানা যায়,গত শনিবার বিজয় এক্সপ্রেস ট্রেনের যাত্রী নুরমহল বেগমের একটি দামী আইফোন মোবাইল ট্রেন থেকে চুরি হয়। এই ঘটনায় ভূক্তভুগী নুরমহল ভৈরব রেলওয়ে থানায় একটি মামলা করে। তারপর পুলিশ সোমবার রাতে দুজন ছিনতাইকারীকে আটক করা হয়।

তারা জানান, আইফোনটি ট্রেন থেকে চুরির পর সান্জুকে দেয়া হয়েছে। তার অধীনে এবং নির্দেশে তারা ট্রেনে চুরি করে বলে স্বীকার করে। এরপর সান্জুকে মঙ্গলবার ভোরে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার করার পর আজই তাকে কিশোরগঞ্জ আদালতে চালান দেয়া হয়।ভৈরব রেলওয়ে থানার এস আই রুমেল জানান, গ্রেফতারকৃত সান্জু ছিনতাইকারীর লিডার। তার বিরুদ্ধে থানায় ডাকাতি প্রস্ততি ও অস্ত্র আইনে দুটি মামলা রয়েছে। তিনি এলাকায় কখনও সাংবাদিক, কখনও মানবধিকারকর্মী পরিচয় ব্যবহার করে প্রতারণাসহ বিভিন্ন অপরাধ করে যাচ্ছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে তিনি জানান।

Back to top button