বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে শুরু হয়েছে এইচ এস সি ও এইচ এস সি সমমানের পরিক্ষা, উপজেলায় ২৪৯৩ পরিক্ষার্থী

টাইমস প্রতিবেদকঃ করোনার দীর্ঘ বিরতির পর অবশেষে শুরু হয়েছে এইচ এস সি ও এইচ এস সি সমনের আলিম পরিক্ষা। বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় শুরু হয় পরিক্ষা। এবারের এইচ এস সি ও এইচ এস সি সমমানের পরিক্ষায় বিয়ানীবাজার উপজেলায় ২৪৯৩ পরিক্ষার্থী।

সরেজমিনে বৃহস্পতিবার উপজেলার পরিক্ষা কেন্দ্র গুলো ঘুরে দেখা যায় ৯ ঘটিকায় পরিক্ষার্থীরা পরিক্ষা কেন্দ্রে এসে উপস্থিত হন। এসময় পরিক্ষার্থীদেরকে যথারিতি স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেকের মুখে মাস্ক নিশ্চিত করে শরীরের তাপমাত্রা নীর্ণয় করে পরিক্ষা কেন্দ্রে প্রবেশ করানো হয়।

বেশ কয়েকজন শিক্ষার্থী বিয়ানীবাজার টাইমসকে জানান অবশেষে পরিক্ষা অনুষ্ঠিত হওয়ায় তারা বেশ খুশি। তারা বলছনে অন্তত অটো পাশের তকমা তাদের নিতে হবে না। বেশীর ভাগ শিক্ষার্থী জানান সংক্ষিপ্ত সিলেবাসে পরিক্ষা হওয়ায় ভালো ফলাফলে তারা বেশ আশাবাদি।

এদিকে পরিক্ষার্থীরা পরিক্ষা কেন্দ্রে প্রবেশ করার পর কেন্দ্রের সামনে অবিভাবকদেরকে দেখা যায় বেশ উদ্বিগ্ন হয়ে অপেক্ষা করছেন। পরিক্ষা কী করছেন তাদের সন্তান। একজন পরিক্ষার্থীর বাবা জানান বেশ কিছুদিন পড়া গ্যাপ থাকায় চিন্তা হচ্ছে তার পরিক্ষা হলে কী করছে তার মেয়ে। সব কিছু লিখতে পারছে তো ঠিক করে।

পরিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে বাড়ানো হয়েছে প্রশাসনিক নিরাপত্তা ব্যাবস্থা। পরিক্ষার শুরুর পর পরিক্ষা কেন্দ্র উপজেলা নির্বাহি কর্মকর্তা আশিক নুর ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান।

পরিদর্শন শেষে উপজেলা নির্বাহি কর্মকর্তা আশিকনুর বিয়ানীবাজার টাইমসকে জানান শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা সব পরিক্ষা কেন্দ্রেরন আশে পাশে নিরাপত্তা ব্যাবস্থা কঠোর করা হয়েছে। নকল এড়াতে প্রত্যেক শিক্ষার্থীদের মোবাইক কিংবা ইলেকট্রনিক ডিভাইস আছে কী তা যাচাই-বাছাই করে শিক্ষার্থীদের প্রবেশ করানো হয়েছে। একই কথা জানান বিয়ানীবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান

Back to top button