বিয়ানীবাজার সংবাদ

“ভোগে নয় ত্যাগেই সুখ ” দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল বিয়ানীবাজারের আশরাফুল ও পলাশ

মহসিন রনি: “ভোগে নয় ত্যাগেই সুখ ” প্রচলিত এই বাক্য গুলোর সাথে কর্মের মিল সমাজে খুব কমই বিদ্যমান। তবে এখনো যে সমাজে রাজনীতিতে ত্যাগীরা আছেন সেটা হয়তো বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল দুই নেতাকে না দেখলে বুজা যেতো না। একজন আশরাফুল ইসলাম বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আরেকজন পলাশ আফজাল উপজেলা আওয়ামী লীগের সদস্য দুইজনই চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল ভোটে নির্বাচিত হয়েছিলেন নৌকা প্রতীকে তবে সব শেষ কেন্দ্রের সবুজ সংকেত না পাওয়ায় তাদের ভাগ্যে নৌকা জোটেনি। তবে দলের সিদ্ধান্ত মেনে নিয়ে নৌকা ও দলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তারা নির্বাচন করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। মুদ্রার উল্টো পীঠে সিলেটের অনেক উপজেলায় নৌকার বিদ্রোহী প্রার্থীরা নিজেদের প্রার্থিতা ঘোষণা করলেও এই দুই রাজনীতিবীদ দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল।

গত ১৪ নভেম্বর বিয়ানীবাজার উপজেলায় জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে তৃণমূল ভোটে দুবাগ ইউনিয়নে নির্বাচিত হোন পলাশ আফজাল ও মোল্লাপুর ইউনিয়নে নির্বাচিত হোন আশরাফুল ইসলাম আশরাফ। কেন্দ্রের সবুজ সংকেত না পাওয়ায় তাদের কপাল পুড়েছে তাদের জায়গায় দুবাগ ইউনিয়নে নৌকার প্রার্থী মনোনীত হয়েছেন বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম ও মোল্লাপুর ইউনিয়নে মনোনীত হয়েছেন শামিম আহমেদ।

দলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের এই আত্নত্যাগ এখন উপজেলা জুড়ে বেশ আলোচনায়। তবে গভীর রাতে হিসেবের খাতা মেলাতে গিয়ে হয়তো বড্ড ক্লান্ত এই দুই রাজনীতিবীদ। তবুও কিছু না পেলেও দিন শেষে বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে তারা সকলের হৃদয়ে থাকবেন।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও মোল্লাপুর ইউনিয়নে সাবেক নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করা আশরাফুল ইসলাম আশরাফ বলেন, তৃণমূলের ভোটে নির্বাচিত হওয়ায় তাদের প্রতি আমি কৃতজ্ঞ কেন্দ্র থেকে সবুজ সংকেত পাইনি আমার কোথাও হয়তো ত্রুটি ছিলো। তবে দলের সিদ্ধান্ত আমি মেনে নিয়েছে, আমার প্রতীক নৌকা।

উপজেলা আওয়ামী লীগের সদস্য পলাশ আফজাল বলেন,তৃণমূল ভোটে নির্বাচিত হলেও চুড়ান্ত বাছাইয়ে আমাকে নৌকা দেয়া হয়নি। এ নিয়ে আক্ষেপ থাকলেও অতীতে কখনো দলীয় সিদ্ধান্তের বাহিরে যাইনি আজ ও যাবো না। নৌকার বিজয় নিশ্চিতে একজন কর্মী হিসেবে কাজ করতে চাই।

Back to top button