বিজ্ঞপ্তি

অসহায় প্রবাস যাত্রীকে আর্থিক সহযোগিতা দিলো বিয়ানীবাজারের ‘স্পন্দন’

বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়নের একজন অসহায় প্রবাস যাত্রীকে আর্থিক সহযোগিতা প্রদান মধ্য দিয়ে তার পাশে দাঁড়িয়েছে মানবকল্যাণ সংগঠন ‘স্পন্দন’। রোববার সন্ধ্যায় স্পন্দনের নেতৃবৃন্দ ওই উপকারভোগীর বাড়িতে গিয়ে সংগঠনের মানবিক প্রজেক্টের আওতায় আর্থিক সহযোগিতার একটি খাম তার হাতে তুলে দেন। সেসময় সংগঠনের প্রবাসী উপদেষ্টা ছালেহ আহমদ কাজলকে স্পন্দন’র পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্পন্দনের উপদেষ্টা আমিনুল হক ও ডা. আব্দুস সালাম মুক্তা, প্রবাসী কাজল আহমদ, যুক্তরাষ্ট্র প্রবাসী ও স্পন্দনের প্রবাসী উপদেষ্টা ছালেহ আহমদ কাজল, সাংবাদিক শহিদুল ইসলাম সাজু, স্পন্দনের প্রতিষ্ঠাতা সদস্য তানভির আহমদ ও শাহাব উদ্দিন, সদস্য ইমরান হোসেন ও আব্দুল্লাহ আল নোমান প্রমুখ। এসময় তারা ওই অসহায় প্রবাস যাত্রীর প্রবাস জীবনের সার্বিক সফলতা কামনা করেন।

জানা গেছে, ওই প্রবাস যাত্রী পরিবারের ভরণ পোষণের দায়িত্ব কাঁধে তুলে মধ্যপ্রাচ্য যাত্রার জন্য সম্প্রতি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চড়েন। কিন্তু আকস্মিক তার শারীরিক অসুস্থতাজনিত কারণে সেই ফ্লাইটে তিনি তার গন্তব্যে পৌছাতে পারেননি। এতে তার বিমানের টিকিটের মূল্য বিফলে যায়। এতে হতদরিদ্র ওই তরুণ ও তার পরিবার আর্থিকভাবে কিছুটা বিপাকে পড়ে যান। তার এই দূরাবস্থার খবর পেয়ে এগিয়ে আসে তিলপাড়া ইউনিয়নের মানব কল্যাণ সংগঠন ‘স্পন্দন’। পুনরায় বিমানের টিকিট ক্রয়ের জন্য তাকে আর্থিকভানে সহযোগিতা প্রদান করে।

উল্লেখ্য, বছর ছয়েক পূর্বে তিলপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের কয়েকজন তরুণ সমাজকর্মীর হাত ধরে মানবিক সংগঠন ‘স্পন্দন’ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ সংগঠনটি তিলপাড়া ইউনিয়নের অস্বচ্ছল পরিবারগুলোর পাশে দাঁড়ানোর পাশাপাশি আর্থসামাজিক ও আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। যেন স্পন্দনের সদস্যরা চেষ্টা করছে অসহায় ও দুঃস্থদের মুখে হাসি ফোটাতে। অসহায়দের জন্য গৃহ নির্মাণসহ দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ত্রাণ সহায়তা বিতরণ, বিনামূল্যে খৎনা প্রদান, অসহায় পরিবারের কন্যাদায়গ্রস্থ অসহায় পিতা, স্কুল-কলেজ পড়ুয়া মেধাবী শিক্ষার্থী ও প্রবাস যাত্রীদেরকে আর্থিক সহযোগিতা প্রদানের মধ্য দিয়ে তাদের পাশে দাঁড়ান সংগঠনের দায়িত্বশীলরা। আর তাদের এসব কর্মকাণ্ডে অর্থায়ন করছেন ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রবাসী ও বিত্তবানরা।

Back to top button