বড়লেখা

বড়লেখায় আলোচিত আলম হত্যার রায়

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখার উত্তর শাহবাজপুরে আলোচিত ইউপি প্যানেল চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল হোসেন আলম হত্যা মামলার রায় দেওয়া হয়েছে। রায়ে মামলার প্রধান আসামি কাজল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহরিয়ার কবির এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী খন্দকার সাইফুর রহমান রানা ও আইনজীবী ইমরান আহমদ সোমবার বিকেলে মুঠোফোনে বলেন, আদালত সংশ্লিষ্ট সাক্ষ্য প্রমাণ বিবেচনা করে আলম আলম হত্যা মামলার প্রধান আসামি কাজল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি কাজল আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে এই রায়ে খুশি নয় বলে জানিয়েছেন আলমের পরিবার। মামাতো ভাই জাফর বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট নয়৷ আসামির সর্বোচ্চ দন্ড ফাঁসির জন্য উচ্চ আদালতে আপিল করবো৷

প্রসঙ্গত, ২০১৬ সালে নিহত আলম উত্তর শাহবাজপুরের আলীমপুর গ্রামে মোটরসাইকেল যোগে একটি জানাযায় যাওয়ার পথে আগে থেকে ওত পেতে থাকা আসামি কাজল মোটরসাইকেলের পেছনে থাকা আলমকে বা পায়ে ধারালো দা দিয়ে কুপ দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আলমকে দ্রুত উদ্ধার করে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আলম সায়পুর গ্রামের খলিলুর রহমানের ছেলে। এ ঘটনায় নিহত আলমের বাবা খলিলুর রহমান বাদী হয়ে কাজল মিয়াকে প্রধান এবং আরো কয়েক জনকে অজ্ঞাতনামা আসামি করে বড়লেখা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Back to top button