বড়লেখা

চান্দগ্রাম মাদরাসায় শিক্ষার্থীদের ছবক প্রদান, পরিক্ষার্থীদের জন্য মিলাদ ও দোয়া মাহফিল

বড়লেখা উপজেলার চান্দগ্রাম এ ইউ ফাজিল ডিগ্রি মাদরাসায় ফাজিল প্রথম বর্ষের ছবক ও কিতাব প্রদান এবং ২০২১ সালের আলিম পরিক্ষার্থীদের জন্য মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(২১ নভেম্বর) দুপুরে হাফিজ মোহাম্মদ আব্দুল্লাহর কোরআন তিলাওয়াত ও মুজিবুর রহমানের নাতে রাসুলের মাধ্যমে শুরু হয় উক্ত অনুষ্ঠান।

মাওলানা মোহাম্মদ হাসিবুর রহমানের সঞ্চালনায় শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাওলানা কমর উদ্দিন চৌধুরী সাহেব। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের মধ্যে নানা ধরণের দিকনির্দেশনা মূলক কথা তুলে ধরেন।

তিনি নবাগত শিক্ষার্থীদের কে বলেন সৃষ্টি কর্তার নৈকট্য পেতে কীভাবে জীবন পরিচালনা করতে হয়। একজন আদর্শবান মানুষ হতে হলে কী প্রয়োজন এরকম নানা বাস্তবমুখী তথ্য তুলে ধরেন তিনি সবার মধ্যে।

বক্তব্য শেষে প্রধান অতিথি নবাগত ফাজিল শিক্ষার্থীদের মধ্যে ছবক প্রদান করেন এবং পরে সবাইকে নিয়ে আলিম শিক্ষার্থীদের পরিক্ষা সামনে রেখে মিলাদ মাহফিল ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লন্ডন প্রবাসী মাওলানা মোহাম্মদ সেলিম উদ্দিন, মাওলানা কাজী আব্দুর রহমান, মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা ওয়াহিদুর জামান চৌধুরী।

এদিকে নবাগত ফাজিলের শিক্ষার্থীরা প্রথম দিন ছবক গ্রহণ করে খুশিতে আত্মহারা। সৃষ্ঠি কর্তার নৈকট্য আশা করেন। ফাজিলের ক্লাসের প্রথম দিনের নতুন এই অভিজ্ঞতা তাদের জীবনের স্বরণীয় হয়ে থাকবে বলে জানান তারা। এদিকে অতিথিরা ও নবাগত শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

Back to top button