মৌলভীবাজার

মৌলভীবাজারে পৃথকভাবে পালিত হলো বিএনপির গণ-অনশন

নিউজ ডেস্ক- বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মৌলভীবাজারে পৃথকভাবে গণ-অনশন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি।

শনিবার (২০ নভেম্বর) সকাল থেকে মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতির বলয় নেতারা শহরের প্রেসক্লাব মোড়ে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক বলয় নেতৃবৃন্দ মেয়র চত্বরের সম্মুখে অনশন করেছেন।

এতে বক্তব্য দেন মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সদর উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, সহ-সভাপতি হেলু মিয়া, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মতিন বকস, সদর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আশরাফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান, পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি সৈয়দ মমসাদ আহমদ, জেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক আব্দুল করিম ইমানী প্রমুখ।

সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, রাস্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা চিকিৎসার জন্য বিদেশ যান অথচ দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশ যেতে দেয়া হচ্ছে না। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে ক্ষমতাসীন সরকার তার সুচিকিৎসার অভাবে তার জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

তিনি আরো বলেন, অবিলম্বে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার সুযোগ দিতে হবে। যদি না দেয়া হয় বাংলাদেশে যে দুর্বার আন্দোলন তৈরী হয়েছে, এই আন্দোলন অব্যাহত থাকবে।

সদর উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক বলেন, আমরা শান্তিপূর্ণভাবে অনশন কর্মসূচি পালনের জন্য সকাল ৯টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে প্যান্ডেল তৈরী করি। কিন্তু পুলিশ এসে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দিয়ে প্যান্ডেল সরিয়ে দেয়। পরে আমরা রাস্তায় বসে কর্মসূচি পালন করি।

অপরদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মো: মিজানুর রহমান মিজানের নেতৃত্বে মেয়র চত্বরে গণঅনশন কর্মসূচি বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ–-সভাপতি, এম. এ মুকিত,বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলাল,পৌর বিএনপির আহবায়ক ও জেলা সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মজনু,পৌর বিএনপির সাবেক সভাপতি এম এ হক,জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান,সহ-দপ্তর সম্পাদক আবুল কালাম বেলাল, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহবুব ইজদানী, জেলা বিএনপি অর্থ সম্পাদক ও পৌর বিএনপির সদস্য সচিব মনোয়ার আহমদ রহমান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আনিছুজ্জামান বায়েছ, জেলা স্বেচ্ছাসেকব দলের সভাপতি সাবেক পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী,জেলা ছাত্রদল সভাপতি মোঃ রুবেল আহমেদ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: মিজানুর রহমান মিজানের বলেন, বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে এতো আবেদন নিবেদন করার পরও সরকারের টনক নড়ছে না। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হউক। অন্যথায় বিএনপি কঠোর আন্দোলনে যাবে।

Back to top button