বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশিরা অগ্নি পরিক্ষার মুখোমুখি

মহসিন রনি, বিয়ানীবাজার ঃ আগামী ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে সতন্ত্র প্রার্থী থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতিক পেতে নেতা কর্মীরা উন্মুখ হয়ে আছেন। ১০ টি ইউনিয়নে ইতিমধ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা তাদের আগ্রহ প্রকাশ করেছেন। উল্লেখযোগ্যদের মধ্যে আওয়ামী লীগ ও সাবেক ছাত্রলীগ নেতাদের নাম রয়েছে।তৃণমূলের ভোটে নৌকার প্রার্থী নির্বাচিত হওয়ার শর্ত অনুযায়ী আগামী রবিবার জেলা ও উপজেলা নেতাদের উপস্থিতিতে ১০ টি ইউনিয়ন থেকে আগত তৃতৃণমূল কর্মীদের ভোটে নির্বাচিত হবেন নৌকার প্রার্থী।

বিদ্রোহী ও সতন্ত্র প্রার্থী নিয়ে বেশ সচেতন রয়েছে উপজেলা আওয়ামী লীগ। গত নির্বাচনে উপজেলার আলীনগর, কুড়ারবাজার, তিলপাড়া,মুড়িয়া, লাউতা ইউনিয়নে পরাজয়ের পর এ নির্বাচনে ইউনিয়ন গুলোতে জয় নিশ্চিত করতে অনেকটা ঐক্যবদ্ধ রয়েছে আওয়ামী লীগ। সরেজমিনে বিয়ানীবাজার উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন ঘুরে দেখা যায় সতন্ত্র প্রার্থী থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নিয়ে সকলের মাঝে উৎসাহ বিরাজ করছে। পাড়ার চায়ের টেবিল থেকে শুরু করে খেলার মাঠে চলছে চুল ছেড়া বিশ্লেষণ। হাটবাজার গুলো ব্যনার ফেস্টুনে ছেয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি ওয়ার্ডের সাধারণ সম্পাদক বলেন, আগে যেখানে চেয়ারম্যান প্রার্থীরা বছরে একবার ও খোঁজ নিতেননা সেখানে এখন প্রতিদিন দুই তিনবার খোঁজ করেন। তবে আমরা ভোটের মাধ্যমে যোগ্য ব্যক্তিকে নৌকার মাঝি নির্বাচিত করবো।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান বলেন, তফশীল ঘোষণা গতকাল হয়েছে। আগামী ২৫ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ তারিখ। আমাদের হাতে সময় খুব বেশি নেই, সেজন্য জেলা আওয়ামী লীগের পরামর্শে আগামী রোববার আমার তৃণমূলের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করেছি।

Back to top button