বিয়ানীবাজার সংবাদ

আগামীকাল এসএসসি পরিক্ষা, বিয়ানীবাজার উপজেলায় অংশগ্রহণ করবে ৩৭৪১ পরিক্ষার্থী

টাইমস প্রতিবেদকঃ অবশেষে ভিন্ন আঙ্গীকে প্রায় ৮ মাস পর আগামীকাল রবিবার(১৪ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে এসএসসি ও দাখিল পরিক্ষা। মৌলিক তিনটি বিষয়ের উওপর নেওয়া হচ্ছে এসএসসি পরিক্ষা। এই বছর বিয়ানীবাজার উপজেলায় ৩৭৪১ জন পরিক্ষার্থী এসএসসি ও দাখিল পরিক্ষায় অংশগ্রহণ করছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান বলেন এসএসসি পরিক্ষা নেওয়ার জন্য হয়েছে সব ধরনের প্রস্থুতি। পুরো উপজেলায় ১০ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এসএসসি সমমানের পরিক্ষা। এসিএসসি পরিক্ষায় মাধ্যমিক পর্যায় থেকে ৩২১৮জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ৪৭৭জন ও ভোকেশনালের অধীনে আরো ৪৬জন পরিক্ষার্থী অংশ নিচ্ছে।

পরিক্ষা চলাকালীন সময়ে অবিভাবকদের মানতে হবে বেশ কিছু নিয়ম। পরিক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের ২০০ গজের মধ্যে অভিবাবকসহ জনসাধারণের প্রবেশ নিশিদ্ধ। অন্যদিকে কেন্দ্র সচিব ব্যতীত পরীক্ষা কেন্দ্রে অন্য কেউ মোবাইল ফোন বা মোবাইল ফোনের সুবিধাসহ ঘড়ি, কলম বা কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না। কেন্দ্র সচিব ছবি তোলা ও ইন্টারনেট ব্যবহারের সুবিধাবিহীন একটি সাধারণ (ফিচার) ফোন ব্যবহার করতে পারবেন। অননুমোদিত ফোন, ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারকারীদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকনুর বলেন এসএসসি ও এসএসসি সমমানের পরিক্ষার জন্য প্রতি কেন্দ্রে থাকবে আইনশৃঙ্খলাবাহিনী। কেন্দ্রে থাকবে ডাক্তার প্রাথমিক ভাবে কোন শিক্ষার্থী অসুস্থ হলে তাকে সেবা দেওয়ার জন্য।

পাশাপাশি তিনি কোভিড-১৯ মহামারির কারণে শিক্ষার্থী, অভিভাবক ও পরীক্ষা সংশ্লিষ্ট সকলকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিক্ষা নিশ্চিত করতে অনুরুধ জানান।

Back to top button