বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ছোট ভাই পড়ালেন বড় ভাইয়ের জানাজা, হাজারও মানুষের ভালোবাসায় নিহত নোমানের শেষ বিদায়!

বিয়ানীবাজার টাইমস প্রতিবেদকঃ শিশির ভেজা সকালে পাড়া-প্রতিবেশী, আত্মীস্বজন হাজার ও মানুষের ভালোবাসায় শেষ বিদায় দেয়া হয়েছে বিয়ানীবাজারের তরুণ নোমানকে(২৮)। শনিবার(১৩ নভেম্বর) সকাল ৯ ঘটিকায় বিয়ানীবাজারের গোঙ্গাদিয়া নোয়াগাওয়য়ে নিহত নোমানের নিজ বাড়ির পাশে একটি খোলা মাঠে তার জানাজা সম্পন্ন হয়। আপণ ভাইয়ের জানাজা পড়াতে যেন বড় ভাই হাফিজ নুর হোসেনের কন্ঠসর থেমে যাচ্ছিলো। জানাজা শেষে মরদেহের সামনে তখন তিনি কান্নায় ভেঙে পড়েন। পড়ে বাড়ির পাশে কবর স্থানে তাকে দাফন করা হয়। নিহত তরুণের অকাল মৃত্যুতে পুরো গ্রাম এখন স্থবীর, নেমে এসেছে শোকের ছায়া।

নিহত নোমানের বড় ভাই হাফিজ নোর উদ্দিন কান্না জড়িত কন্ঠে বলেন আমি ভাবিনি কখনো আমার ভাইকে আমাকেই জানাজা পড়াতে হবে। কেন আমার ভাই আমাদেরকে ছেড়ে গেল? তার এ কথার সদুত্তর প্রতিবেদকসহ কারোর কাছেই ছিল না।

এদিকে নিহত নোমানে মায়ের আর্তনাধে যেন কেপে উঠছে বাড়ির আঙ্গিনা। সন্তান হারা মাকে যেন থামানোর কোন উপায় নেই। কখনোবা হচ্ছেন বাকহীন আবার কখনো উচ্চ স্বরে ডাকছেন সন্তানকে। অনেকেই সান্তনা ও দেওয়ার সাহস পাচ্ছেন না খুজে।

নিহত নোমান শুক্রবার ( ১২ নভেম্বর)বন্ধুকে নিয়ে ঘোরতে গিয়েছিলেন সিলেটের জাফলংয়ে। তবে পরিবারে বলেছিলেন যাচ্ছেন তিনি সহপাঠীর বোনের বিয়েতে। কান্নাজড়িত কন্ঠে ঠিক এমনটাই জানিয়েছিলেন বিয়ানীবাজার টাইমসকে নিহত নোমানের ছোট ভাই।

লম্বা পথ পাড়ি দিয়েছিলেন নোমান ঠিকঠাক ভাবেই। তবে বাসায় আসা হয় নি তার আর সুস্থ শরীর নিয়ে। ফেরার পথে জৈন্তাপুর সিলেট-তামাবিল সড়কে শ্রীলেখ এলাকায় অভারটেক করতে গিয়ে একটি পিকআপ লেগুনার সাথে হয় মুখোমুখীসংঘর্ষ। মোটর সাইকেলের পিছনে থাকা নোমান ছিকটে পড়েন অনেক দূর। তাৎক্ষণিক ভাবে আহতদের উদ্ধার করে অমেকে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঐ দিন বিকেলেই তিনি মারা যান।

প্রতিবেশীরা বলছেন নিহত নোমান ছিলেন খুবই অমায়িক প্রকৃতীর একটি ছেলে। নিয়মিত পড়তেন নামাজ। তার এভাবে চলে যাওয়া তারা কেউই মানতে পারছেন না।

নিহত নোমানের পরিবারে এখন বিষাদের ঢেউ। পাগল প্রায় মা হয়তো বলছেন মনে মনে অনেক কথা কিংবা দুষ দিচ্ছেন নিজেকে। হয়তো বা ভাবছেন কেনইবা সন্তানকে দিলেন বাইকে চড়তে। হয়তো বাড়ির পাশে কবর স্থানের সামনে তিনি দাঁড়িয়ে থাকবেন সন্তান কেমন আছে তা অনুভব করতে।

Back to top button