বড়লেখা

বড়লেখায় ইউপি নির্বাচনে নিখোঁজ জাতীয় পার্টি

আশফাক জুনেদ, বড়লেখাঃ মৌলভীবাজারের বড়লেখায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোন প্রার্থী নেই জাতীয় পার্টির। গত ২ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে জাতীয় পার্টি মনোনীত কোন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেননি৷ উপজেলায় জাতীয় পার্টির কমিটি থাকলেও কোন ইউনিয়নে তারা প্রার্থী দিতে পারেনি। বড়লেখায় আওয়ামীলীগ ও বিএনপির পাশাপাশি জাতীয় পার্টিরও রয়েছে একটি ভোট ব্যাংক। তারপরও কোন প্রার্থী না দেওয়ায় তাদের ভোটারদের মধ্যে দেখা দিয়েছে চাপা ক্ষোভ।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, বড়লেখার ১০ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ১০ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৪৬ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন৷ দলীয়ভাবে নির্বাচনে না আসলেও স্বতন্ত্র মোড়কে ভোটে অংশগ্রহণ করছে বিএনপি ও জামাতের প্রার্থীরা। তবে উপজেলার ১০ ইউনিয়নের কোনটিতেই জাতীয় পার্টি প্রার্থী দিতে পারেনি।

জানা গেছে,১৯৯১ সালে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসন থেকে জাতীয় পার্টি থেকে নির্বাচন করে সাংসদ হয়েছিলেন এবাদুর রহমান চৌধুরী। সেই হিসেবে বড়লেখায় জাতীয় পার্টির একটি ভোট ব্যাংক রয়েছে৷ কিন্তু ভোট ব্যাংক থাকলেও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০ ইউনিয়নের কোন ইউনিয়নেই প্রার্থী দিতে পারেনি তারা। খোঁজ নিয়ে জানা গেছে দলীয়ভাবে কোন যোগ্য প্রার্থী নির্ধারণ করা সম্ভব হয়নি বলে নির্বাচনে অংশগ্রহণ করছেনা উপজেলা জাতীয় পার্টি।

এদিকে উপজেলা জাতীয় পার্টির সদ্য ঘোষিত কমিটির সভাপতি ও বিগত সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী আহমেদ রিয়াজ নিজের নির্বাচন ও বিভিন্ন বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব থাকলেও ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তাকে নিরব থাকতে দেখা গেছে৷ নির্বাচন ব্যাপারে তার বক্তব্য নিতে কয়েকদফা তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি৷ তিনি দেশে নাকি প্রবাসে আছেন সেই তথ্যও নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে বড়লেখা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বাবরুল হোসেন রিয়াজ বলেন, ‘উপজেলার ১০ ইউনিয়নে কোন যোগ্য কোন প্রার্থী না থাকায় এবং নির্বাচন কমিশনের উপর আস্থা না থাকায় আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি না। তবে আমরা কয়েকজন প্রার্থীকে সমর্থন করেছি

Back to top button