গোয়াইনঘাট

গোয়াইনঘাট বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড!

নিউজ ডেস্ক- সিলেটের গোয়াইনঘাট উপজেলা সদরে অবস্থিত গোয়াইনঘাট সদরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাত ১১ টার দিকে গোয়াইনঘাট সদরস্থ মাছ বাজার সংলগ্ন কাপড় মার্কেটে এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বেশ কয়েকটি দোকান।

সরেজমিন গিয়ে দেখা যায়, বাজারের পূর্ব পাশে ও মাছ গলির উত্তর পার্শ্বে অবস্থিত ব্যাবসায়ী খছরু, সামছুদ্দিনসহ প্রায় চার পাঁচটি কাপড়ের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে গেছে তাদের দোকানে থাকা সকল কাপড়। স্থানীয় জনগণ ও থানা প্রশাসনের সহযোগীতায় প্রায় ঘন্টাখানেক প্রচেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রনে আছে। এতে ধারণা করা হচ্ছে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে ৷

এদিকে আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে উপস্থিত হন গোয়াইনঘাট উপজেলা নির্বাহি অফিসার তাহমিলুর রহমান, থানা অফিসার ইনচার্জ পরিমল দেব, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, যুগ্ম সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা প্রমুখ।

অপরদিকে খবর ফায়ার সার্ভিসের ২টিম ঘটনাস্থলে পৌঁছে, ততক্ষণে স্থানীয় জনতা এবং গোয়াইনঘাট থানা পুলিশের সহয়তা আগুন নিয়ন্ত্রণে আনেন। এদিকে উপস্থিত লোকজন গোয়াইনঘাটে একটি ফায়ার সার্ভিস স্থাপনের জোর দাবী জানান, তারা বলেন প্রায় প্রতি বছরই আমাদের বাজারে অগ্নিকাণ্ড ঘটে থাকে। কিন্তু কষ্টের কথা হলো আমাদের পাশ্ববর্তী উপজেলা জৈন্তাপুরে ফায়ার সার্ভিস ষ্টেশন থাকলে ও আমাদের গোয়াইনঘাটে নেই ৷

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহি অফিসার তাহমিলুর রহমান বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছি। তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস ষ্টেশনের জন্য আমাদের জায়গা অধিগ্রহন কার্যক্রম অনেক আগেই শেষ হয়েছে। কিন্তু নানা জটিলতার কারনে বিল্ডিং এর কাজে দেরী হচ্ছে।

Back to top button