বিজ্ঞপ্তি

বিয়ানীবাজারের দাসউরা বাজারে ব্যাংক এশিয়া’র এজেন্ট আউটলেটের উদ্বোধন

বিয়ানীবাজারঃ বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউরা বাজারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আয়মান এন্ড আয়ান এন্টারপ্রাইজের আর্থিক এজেন্ট প্রতিষ্ঠান ব্যাংক এশিয়া’র এজেন্ট আউটলেট এর উদ্বোধন হয়েছে।

সোমবার (০১ নভেম্বর) বেলা দু’টায় ফিতা কেটে আউটলেট এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান।

এ সময় ব্যাংকার, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও বিভিন্ন পেশার বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

দাসউরা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মজির উদ্দিন আনসার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের উপ মহা-ব্যবস্থাপক জাবেদ আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বড় সাফল্য হচ্ছে প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষের কাছে ব্যাংকিং সেবা পৌছানো। আর এ কাজটি করা সম্ভব হয়েছে এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে। এতে করে গ্রামের বিভিন্ন পেশার মানুষ ব্যাংক দোরগোড়ায় পেয়ে লোন সুবিধাসহ যাবতীয় সুবিধা পাচ্ছেন। তিনি বলেন, সাংবাদিক ছাদেক আহমদ আজাদ সৃজনশীল কাজের মাধ্যমে প্রতিনিয়ত মানুষের মন জয় করছেন। আমার বিশ্বাস এবারও তিনি ব্যাংক এশিয়া এজেন্ট এর মাধ্যমে সাধারণ মানুষের কল্যাণে কাজ করবেন। তিনি এ প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন।

প্রধান আলোচক জাবেদ আহমদ বলেন, সততা ও বিশ্বস্ততার সাথে গ্রাহকের আমানত রক্ষা এবং চাহিদানুযায়ী লেনদেনসহ সকল সুবিধা নিশ্চিত করতে পারলেই এজেন্ট ব্যাংকিং সেক্টরে অনায়াসে সফলতা পাওয়া যায়। এক্ষেত্রে কঠোর পরিশ্রম এবং মানুষের সাথে যোগাযোগ বাড়াতে হবে। তিনি স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কার্যক্রম চালানোর ওপর গুরুত্বারোপ করেন। বড় পরিসরে এজেন্ট ব্যাংকের ডেকোরেশনসহ সার্বিক ব্যবস্থাপনা দেখে বাংলাদেশ ব্যাংকের উর্ধতন এ কর্মকর্তা তাদের ভূয়সী প্রশংসা করেন। তিনি উদ্যোক্তাদের সফলতা কামনা করেন।

ব্যাংক এশিয়া, দাসউরা বাজার আউটলেট এর পরিচালক সাংবাদিক ছাদেক আহমদ আজাদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, উপ দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য মো. আব্দুল বারী, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সহ সভাপতি আহমদ হোসেন বাবুল, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, ব্যাংক এশিয়া সিলেট ক্লাস্টারের হেড অব এসএএমডি শাফির আহমদ চৌধুরী এফভিপি, একই ক্লাস্টারের সিএসএমই রাজনারায়ণ সেন টিটু এফএভিপি, সিলেট এজেন্ট ব্যাংকিংয়ের সিবিএম মো. আব্দুস সালাম, ব্যাংক এশিয়ার বিয়ানীবাজার শাখা ব্যবস্থাপক দেওয়ান আদনান আহমদ চৌধুরী, এজেন্ট ব্যাংকিংয়ের জেলা ব্যবস্থাপক সৈয়দ আহমদ মোহসিউদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. ইসলাম উদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন রুনু, বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস উদ্দিন দুদু, দাসউরা সিনিয়র আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি মো. আব্দুল হান্নান, তিলপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাফিজ তৈয়বুর রহমান।

Back to top button