গোয়াইনঘাট

গোয়াইনঘাটে ৩৭ মন্দিরে দূর্গোৎসবের আয়োজন

নিউজ ডেস্ক- সিলেটের গোয়াইনঘাটে ৩৭টি মন্দিরে সার্বজনিনভাবে শারদীয় দূর্গোৎসব আয়োজন করা হয়েছে। দূর্গোৎসবকে কেন্দ্র করে সনাতন ধর্মালম্বীদের মধ্যে উৎসাহ্ উদ্দীপনা এবং আনন্দ বিরাজ করছে। সবকটি মন্দিরে শান্তিপূর্ণ পূজা অর্চনাসহ ধর্মীয় আনুষ্ঠানিকতা সম্পন্নে প্রস্তুতি শেষ হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যহানি যাতে না ঘটে তারই লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে দুর্গা পূজার সকল আনুষ্ঠানিকতা হবে। আসন্ন দূর্গোৎসব শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষ্যে পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট সকল প্রস্তুতি শেষ করেছে।

সবকটি মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরির শেষ মুহুর্তের কাজ। রংয়ের শেষ তুলির আচড় নিয়ে ব্যস্ত প্রতিমাশিল্পীরা।

সরেজমিন ঘুরে এমনচিত্রই চোখে পড়ে গোয়াইনঘাটজুড়ে। এ ব্যাপারে কথা হলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাটের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানা বলেন, অতিতের ন্যায় এবারো গোয়াইনঘাটে শারদীয় দূর্গোৎসবকে কেন্দ্র করে সনাতন ধর্মালম্বীদের মধ্যে উৎসবের আমেজ বইছে। ঘরেঘরে পুজোর সকল আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। এবার গোয়াইনঘাটে ৩৭টি সার্বজনিন মন্দিরে দূর্গোৎসব আয়োজন করা হয়েছে। দূর্গা পুজায় শান্তি শৃঙ্খলারক্ষার্থে সিলেট পুলিশ সুপারের সাথে বৈঠকহয়েছে ২/১ দিনেরমধ্যে উপজেলা ও থানাপ্রশাসনের সাথে বৈঠক হবে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব জানান, গোয়াইনঘাটে শারদীয় দূর্গোৎসব শান্তিপূর্ণভাবে শেষ করার লক্ষ্যে থানা পুলিশের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেয়াহয়েছে। প্রতিটি মন্ডপে ২জন পুলিশ সদস্য, ৮ থেকে ১০ জন আনসার সদস্য সার্বিক নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

এছাড়া প্রতিটি ইউনিয়নের বিট অফিসাররা নিজ নিজ বিটের দায়িত্বসহ একাধিক মোবাইল টিম পূজামন্ডপ সমূহে বাড়তি দায়িত্ব পালন করবে।

উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান জানান, সনাতন ধর্মালম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে শেষ করার লক্ষ্যে প্রশাসনের তরফে ব্যবস্থা নেয়া হয়েছে। সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে প্রশাসন ও পুলিশ বিভাগ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।

Back to top button