বিয়ানীবাজার সংবাদ

দীর্ঘ অপেক্ষার পর বিয়ানীবাজারে শিক্ষার্থীদের স্বস্তির নিঃশ্বাস

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ অপেক্ষা আর ঘর বন্দী দেড় বছর পর আবারো বিদ্যালয় ও কলেজ গুলো ফিরছে চির চেনা রূপে। কয়েকদিন আগে যেখানে নীরব নিস্তব্ধতা বিরাজ করছিলো আজ সেই ক্যাম্পাস গুলো শিক্ষার্থীদের উপস্থিতিতে সরব হয়ে উঠেছে। সরকারের ঘোষণা অনুযায়ী আজ ১২ সেপ্টেম্বর (রবিবার) সারাদেশের ন্যায় বিয়ানীবাজার উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় গুলোর সাথে খুলেছে কলেজ। সকালে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ফুল দিয়ে স্বাগত জানান অনেক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকারা।

পৌর শহরে অবস্থিত বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়,খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতন,পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়,বিয়ানীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিয়ানীবাজার সরকারি কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে পাঠদান কার্যক্রম শুরু করেছে।

এদিকে স্কুল কলেজ খোলার দিনে বিয়ানীবাজার সরকারি কলেজ পরিদর্শন করেছেন পৌর মেয়র আব্দুস শুকুর। এ সময় তিনি শিক্ষার্থীদের স্বাস্থ্য বিধি মেনে ক্লাস করা সহ দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার অনুরোধ জানান।

আর আগে শনিবার বিয়ানীবাজার পৌর শহরে অবস্থিত কাপড়ের দোকান গুলোতে স্কুল ড্রেস ক্রয়ের জন্য অভিভাবকদের ভীড় ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে সরকারে ঘোষণার পর থেকেই দর্জি থেকে শুরু করে বিপনি বিতান গুলোতে ও উপচে পড়া ভীড় ছিল।

Back to top button