বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে মুড়িয়া হাওরে পোনামাছ অবমুক্ত

জুনিয়র প্রতিবেদকঃ বাংলাদেশকে বিয়ানীবাজারের মুড়িয়া হাওরে পোনামাছ অবমুক্ত করা হয়েছে। বুধবার (৮ সেপ্টম্বর) দুপুরে হাওরের কোনাগ্রাম-সারপার সড়কের পাশে ধরমপুর খালে ৫৫ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস্য দপ্তর এর ব্যবস্থাপনায় ২০২১-২২ অর্থবছরের রাজস্ব বাজেটের অর্থায়নে পোনামাছ অবমুক্ত করেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামান হোসেন ও রোকসানা বেগম লিমা ও উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হাসানমহ দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তাবৃন্দ।

উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, দেশে যাতে পর্যাপ্ত মাছ থাকে, সাধারন মানুষের আমিষের উৎস মাছের অভাব না হয় সেজন্য পোনা মাছ অবমুক্ত করা হচ্ছে। তিনি সবাইকে পোনা মাছ না ধরার জন্য অনুরোধ করে। একই কথা বলেন বিয়ানীবাজার উপজেলার ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা।

উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ হাসিবুল হাসান বলেন, মৎস্য সপ্তাহ উপলক্ষে আমরা পোনা মাছ অবমুক্ত করছি। তিনি তরুণ এবং যুবসমাজকে মাছ চাষের মধ্যে দিয়ে উদ্দ্যোক্তা হওয়ার আহ্বান করেন। তিনি বলেন তাতেই বেকারত্ব বিলীন হবে এবং দেশে পর্যাপ্ত মাছ উৎপাদন হবে।

Back to top button