বড়লেখা

বড়লেখায় জাতীয় শোক দিবস পালিত

সুলতান আহমদ খলিল, বড়লেখা -গভীর শোক ও শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে রবিবার (১৫ আগস্ট) মৌলভীবাজারের বড়লেখায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন, বড়লেখা পৌরসভা, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক পেশাজীবী মানুষ নানা উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শ্রদ্ধা জ্ঞাপন, শোকর‌্যালি, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন ইত্যাদি।

এদিকে বড়লেখা পৌরসভা আয়োজিত সকাল ৯ ঘটিকার সময় আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, বড়লেখা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, যুগ্ম সাধারণ সম্পাদক ও নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের প্রিন্সিপাল একেএম হেলাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আহাদ, আইন বিষয়ক সম্পাদক ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক এডভোকেট গোপাল দও, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন প্রমুখ।

সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান সোয়েব আহমদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার ও ওসি (তদন্ত) রতন কুমার দেবনাথ, পর্যটন পুলিশের পক্ষ থেকে, (ওসি) ফয়সাল আতিক, প্রেসক্লাবের পক্ষে সাধারণ সম্পাদক এডভোকেট গোপাল দও, সিনিয়র সাংবাদিক লিটন শরিফ, ইকবাল হোসেন স্বপন, তপন কুমার দাস, সুলতান আহমদ খলিল ও মোস্তফা উদ্দিন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে টি এইচও রত্নদ্বীপ বিশ্বাস। ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষে পুস্প স্তবক অর্পণ করেন।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিজ মিয়া, শিক্ষক নাজিম উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মতিউর রহমান প্রমুখ।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও সন্তান কমান্ড শহরে শোক র‍্যালি করা হয়।

র‍্যালি পরবর্তী আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বিধান চন্দ্রের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দরের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম হেলাল উদ্দিন, বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, পৌর মেয়র ও সাংগঠনিক সম্পাদক আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন তালিমপুর আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ রঞ্জিন দাস, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট জিল্লুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও জেলা যুবলীগের সদস্য সালেহ আহমদ জুয়েল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ প্রমুখ।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বড়লেখা কেন্দ্রীয় জামে মসজিদে এক মিলাদ মাহফিলের আয়োজন করে।

এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

Back to top button