গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে টিকা প্রত্যাশীর সঙ্গে স্বেচ্ছাসেবকদের মারামারি

নিউজ ডেস্ক- সিলেটের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে এক টিকা প্রত্যাশীর সঙ্গে স্বেচ্ছাসেবকদের মারামারির ঘটনায় টিকা প্রদান কার্যক্রম ব্যাহত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে লাইনে আগে-পিছে যাওয়া নিয়ে টিকা গ্রহণকারী ও স্বেচ্ছাসেবকদের মধ্যে হাতাহাতি ও কিলঘুষির ঘটনা ঘটে।

এ সময় বিশৃঙ্খলা সৃষ্টি হলে প্রথম ডোজ গ্রহণকারীদের ফিরিয়ে দিয়ে চলমান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এর প্রায় দেড় ঘণ্টা পর দ্বিতীয় ডোজ গ্রহণকারীদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। হাসপাতাল ঘুরে বিভিন্ন পদে দায়িত্ব পালনরত কয়েকজনের সঙ্গে কথা হলে এজন্য হাসপাতালের অব্যবস্থাপনাকে দায়ী করেন তারা।

জানা যায়, মঙ্গলবার সকাল ১১টার দিকে এক নারীকে নিয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকাকেন্দ্রে আসেন পৌর এলাকার এক যুবক। এ সময় তিনি সারি ভেঙে টিকা নিতে চাইলে তার সঙ্গে টিকাদান ক্যাম্পে কর্মরত স্বেচ্ছাসেবক সালমানের বাকবিতণ্ডা হয়। এর এক পর্যায়ে হাতাহাতি ও কিলঘুষির ঘটনা ঘটে। টিকা নিতে আসা গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যদের তাৎক্ষণিক হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় উভয়পক্ষই আহত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

আহত স্বেচ্ছাসেবক সালমান আহমদ বলেন, একজন উচ্ছৃঙ্খল লোক লাইন ভেঙে তার সঙ্গে থাকা নারীকে টিকা দেওয়ানোর চেষ্টা করেন। নিয়মবহির্ভূতভাবে টিকা প্রদান করা হবে না জানালে সে ক্ষিপ্ত হয়ে আমার ওপর হামলে পড়ে। মুহূর্তে পরিস্থিতিও উত্তপ্ত হয়ে ওঠে। পরে টিকা নিতে আসা পুলিশ সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিনুর ইসলাম শাহিন বলেন, ঘটনার সময় তিনি জরুরি কাজে বাইরে ছিলেন। টিকাকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি হলে শুধু মঙ্গলবারের প্রথম ডোজের কার্যক্রম বন্ধ রাখা হয়। তবে দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম চালু থাকে। বুধবার যথারীতি সকল কার্যক্রম চলবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদর্শন সেন জানান, এ ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরীকে অবগত করা হলেও তাদের কাছ থেকে সহযোগিতা পাওয়া যায়নি।

গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী বিষয়টি অস্বীকার করে বলেন, স্বাস্থ্য কর্মকর্তা আমাকে অবগত করলে নিরাপত্তার জন্য সঙ্গে সঙ্গে ভ্যাকসিন নিতে যাওয়া পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করি। পরে আরও ফোর্স লাগবে কি-না সে বিষয়ে আবারও স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলি। তিনি তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান

Back to top button