বিয়ানীবাজার সংবাদ

করোনায় কাবু বিয়ানীবাজার, মোট প্রাণহানি অর্ধশতাধিকের বেশি

মহসিন রনি, বিয়ানীবাজার ঃ এইতো ক’দিন আগে বিয়ানীবাজার উপজেলায় করোনা আক্রান্ত কিংবা মৃতদের সংখ্যাটা ছিল নিয়ন্ত্রণে। কিন্তু গত কয়েকদিনে উপজেলা জুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ার সাথে সাথে বেড়েছে মৃত্যুর সংখ্যা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে অনেকেই উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন যাদের মধ্যে শ্বাসকষ্ট সহ নানা রকম উপসর্গ বিদ্যমান রয়েছে। মসজিদের মাইকে কিংবা বাজার এখন বাতাসে ভাসছে মৃত্যুর সংবাদ। এ্যাম্বুলেসের শব্দ কিংবা সামাজিক মাধ্যমে মৃত্যুর সংবাদ এগুলো যেন উপজেলাটিতে এখন নিত্য দিনের সঙ্গী।

কখনো অক্সিজেন সংকট আবার কখনো সরকারি বেসরকারি হাসপাতাল গুলোতে একটি সিট পাওয়া দূর আকাশের তারা হয়ে দাড়িয়েছে। রোগীর স্বজনদের হাহাকার আর কান্নায় ভারি হয়ে উঠছে চারপাশ। স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত পুরো উপজেলায় ৯৭৩ জন করোনা আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার পৌরসভার শ্রীধরা ও নয়াগ্রামে করোনায় দুইজন মৃত্যু বরণ করেন যার ফলে এ উপজেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ জন।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদ দুইজনের মৃত্যুর কথা নিশ্চিত করে জানান, পজিটিভ হয়ে মৃত্যুবরনকারিদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হবে। এসময় তিনি মানুষকে করোনার ব্যাপক সংক্রমন থেকে বাচতে অতীব প্রয়োজন ছাড়া ঘর থেকে না বের হওয়া। গণটিকা দেয়া শুরু হবে, যথাসম্ভব দ্রুত রেজিঃ করে টিকা গ্রহন করা এবং করোনা ঝুঁ’কিতে থাকা বাড়ির সদস্যদের আইসোলেশনে রাখা।

Back to top button