কুলাউড়া

কুলাউড়ায় করোনার তাণ্ডব, জেলায় নতুন আক্রান্ত ১৯০

নিউজ ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজার জেলায় করোনা শনাক্ত হয়েছেন আরও ১৯০ জন। শনাক্ত হার ৪১ দশমিক ৬৭ শতাংশ। জেলার কুলাউড়া উপজেলায় আশঙ্কাজনক হারে করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত দুদিনে শনাক্ত হয়েছে ৮৬ জন। গ্রামীণ এলাকায় সংক্রমণ হু হু করে বাড়ছে। এত শনাক্ত ও মৃত্যুর ঘটনার পরও মানুষের মধ্যে সামান্যতম সচেতনতা বাড়ছে না।

বিশেষ করে কাঁচা বাজারগুলো যেন করোনা সংক্রমণের মূল কেন্দ্রে পরিনত হয়েছে। সেখানে ক্রেতা বিক্রেতার মধ্যে মাস্ক পরা বা শারিরীক দূরত্বের কোন বালাই নেই। এ বিষয়টিতে প্রশাসনের নজর দেওয়া প্রয়োজন।

অনেকে করোনা আক্রান্তদের নরমাল ভাইরাল ফিভার (জ্বর) হিসেবে পল্লী চিকিৎসক দিয়ে চিকিৎসা নিয়ে ভয়াবহ ঝুঁকি সৃষ্টি করছেন নিজের, পরিবারের ও প্রতিবেশিদের জন্য। জেলায় আগের মতো করোনা চিহ্নিত রোগীদের বাসা-বাড়ি প্রশাসনিকভাবে লকডাউন না করায় অনেক রোগী অবাধে চলাফেরা করে সংক্রমন ছড়াচ্ছেন বলে সচেতনমহল মনে করছেন। যা ভয়াবহ ঝুঁকি ডেকে আনছে।

করোনা পজিটিভ হয়েও এক ব্যবসায়ী অবাধে দোকানদারি করায় সংবাদ প্রকাশের পর গত শুক্রবার (৩০ জুলাই) বিকেলে জেলার সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা সাবরিনা রহমান এর নেতৃত্বে সেনাবাহিনী ও আনসার সদস্যরা দক্ষিণ বর্ষিজোড়া এলাকার সেই দোকানীর দোকান ও বাড়ি লকডাউন করেন। তাই করোনা পজিটিভ রোগীদের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করতে প্রশাসনের কঠোর পদক্ষেপ কামনা করছেন সচেতন এলাকাবাসী।

সোমবার (২ আগস্ট) সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা যায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলায় ৪৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন শনাক্ত মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ৮০ জন, জুড়ীর ৩ জন, শ্রীমঙ্গলের ৫২ জন, কমলগঞ্জের ৯ জন, বড়লেখার ৪ জন, কুলাউড়ার ৩৯ জন, রাজনগরের ৩ জন। এ নিয়ে জেলায় ৫ হাজার ৭৪৯ জনকে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। করোনা পজিটিভ বা উপসর্গ নিয়ে বেসরকারিভাবে এ পর্যন্ত প্রায় শতাধিক রোগীর মৃত্যু হয়েছে এ জেলায়।

 

Back to top button