বড়লেখা

বড়লেখা থে‌কে আ‌লো‌চিত সুন্দরী ডায়নাকে উদ্ধার

নিউজ ডেস্কঃ  সুন্দরী ডায়না বেগমকে নাট‌কীয় ভা‌বে পু‌লিশ মৌলভীবাজার জেলা বড়‌লেখা উপ‌জেলার দ‌ক্ষিণ সাহবাজপুর ইউ‌নিয়‌নের ষাটঘ‌রি গ্রা‌মের মৃত আব্দুল ইয়া‌বেদ ও শাহানা‌ বেগম এর পুত্র সৌ‌দি প্রবাসী আব্দুল জ‌লিলের বা‌ড়ি থে‌কে গত শ‌নিবার সন্ধ্যায় ছাতক ও বড়‌লেখা থানার পু‌লিশ যৌথ অ‌ভিযান চা‌লি‌য়ে সুন্দরী ডায়না বেগম‌কে উদ্ধার ক‌রে‌ছেন পু‌লিশ।

জানা যায়, ডায়না বেগম গত ৩০ মে গভীর রা‌তে তার পরিবারের জিম্মিদশা থেকে সুকৌশলে বের হয়ে পিত্রালয় থেকে ‌পালিয়ে মৌলভীবাজার জেলাধীন বড়লেখা থানার সৌদি প্রবাসী আব্দুল জলিলের বা‌ড়ি‌তে সেচ্ছায় চ‌লে যান।ছাতক শিল্পনগরী উপ‌জেলার জাউয়া বাজার ইউনিয়নের মুলতানপুর গ্রামের ফনা উল্লা ও ফুল‌তেরা বেগমের কন্যা ডায়না আক্তার (২০)।

পালিয়ে যাবার ঘটনায় গত ৩ জুন তার মা ফুল‌তেরা বেগম বাদী হয়ে ছাতক থানায় ‌নি‌খো‌জের নাটক সাজিয়ে একটি অভিযোগ দায়ের করেন। দীর্ঘ একমাস পর তার মা নি‌খো‌জের অ‌ভি‌যোগ ক‌রেন। তার অভিযোগের প্রেক্ষিতে দেশ-বিদেশের প্রায় অর্ধশতাধিক যুবকের প্রতারনার রহস্যময় ঘটনা বেরিয়ে আসছে সৌ‌দ্দি প্রবাসী আব্দুল জ‌লি‌ল ও গ্রিস প্রবাসি হাছান তালুকদার‌রে মাধ্যমে । এসব ঘটনা জানাজা‌নির পর ও অব‌শে‌ষে বিতর্কিত ডায়না বেগম গত ১৫ জুন নোটা‌রি পাব‌লিক সমগ্র বাংলা‌দেশ বিবাহ ঘোষনাপত্র এ‌ফি‌ডে‌ভিট তার জন্ম ২০০১ সা‌লে ১৮ আগষ্ট দে‌খিয়ে ২০ বছর ধায্য ক‌রে বিবাহ অনু‌ষ্টিত হয়। সুবরত কুমার দত্ত উ‌কিলের মাধ্যমে আব্দুল জল‌লি ও ডায়না বেগ‌মের বি‌য়ে হ‌য়ে‌ছে।

এ সৌ‌দি প্রবাসী আব্দুল জ‌লিল মোবাইল ফো‌নে জানান নোটা‌রি পাব‌লিক এর এ‌ফি‌ডে‌ভিট এর মাধ‌্যমে ডায়না বেগম আমার বিবা‌হিত স্ত্রী। তার প‌রিবা‌রের মার‌পিট সই‌তে না পে‌রে সে গত ৩০ মে ঘর ছে‌ড়ে আমার বা‌ড়ির ঠিকানায় সেচ্ছায় চ‌লে আ‌সে ডায়না বেগম।

এব‌্যাপা‌রে অ‌ফিসার ইনচার্জ শেখ না‌জিম উ‌দ্দিন সুন্দরী ডায়না বেগম উদ্ধা‌রের ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন তার প‌রিবারের তথ্য বিবরনি মোতাবেক ডায়নার বয়স বিবাহের বয়‌সের ১৮ দিন কম থাকায় বিবাহ স‌ঠিক নয়, তাই তা‌কে তার মায়ের জি‌ন্মায় দেয়া হ‌য়।

Back to top button