মৌলভীবাজারবড়লেখা

বাংলাদেশে এই প্রথম ঘরে বসেই ভ্যাকসিন নিবন্ধন করতে পারবেন বড়লেখার প্রবাসীরা

সুলতান আহমদ খলিল, বড়লেখাঃ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধি-নিষেধ চলাকালে বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন সেবা কার্যক্রম আরও নিরাপদ ও সহজতর করার লক্ষ্যে বড়লেখা উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার সেবা চালু উদ্বোধন করা হয়েছে।

জানাযায়, মৌলভীবাজার জেলার সবচেয়ে দুরত্বে অবস্থান ও সীমান্তবর্তী উপজেলা বড়লেখা। জেলা করোনার টিকা নিবন্ধন অফিস জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) কার্যালয় বড়লেখা উপজেলা সদর থেকে ৭০ কিলোমিটার। আর বড়লেখা একটি প্রবাসী অধ্যুষিত এলাকা এবং করোনাভাইরাস কোভিড-১৯ জনিত পরিস্থিতিতে ছুটিতে আসা প্রবাসীরা বিদেশে গমন করতে ভ্যাকসিন দেয়া অত্যন্ত প্রয়োজন। এবং সরকার ও ভ্যাকসিন প্রাপ্তির জন্য নিবন্ধন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করে।

তারই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর একান্ত প্রচেষ্টায় প্রবাসীদের কষ্ট লাগবে উপজেলার প্রতি ইউনিয়ন পরিষদে এবং একটি ভ্রাম্যমাণ মাইক্রোবাসে করে ৩জন ডিজিটাল সার্ভিস প্রোভাইডার, প্রয়োজনীয় সংখ্যক ল্যাপটপ, ইন্টারনেট সংযোগসহ দেয়া হয় যাতে  উপজেলার বিভিন্ন এলাকায় বাড়িতে, রাস্তায় যে কোন স্থানে এই ভ্যাকসিন নিবন্ধন সেবা মানুষ পাবে।

এ উপলক্ষে রবিবার (০৪ জুলাই) দুপুর ১২ ঘটিকায় সময় নিজবাহাদুর পুর ইউনিয়নে সাংবাদিকদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থেকে সেবাটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী।

Back to top button