বিয়ানীবাজার সংবাদ

কঠোর লকডাউনে বিয়ানীবাজারে ১০ টি মামলা, সাড়ে পনেরো হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ কঠোর লকডাউনের প্রথম দিনে বিয়ানীবাজার উপজেলায় প্রশাসনের অভিযান ছিল চোখে পড়ার মতো। পৌর শহর সহ উপজেলার সব’কটি ইউনিয়ন ঘুরে সবাইকে সচেতনতা সৃষ্টি করা সহ আইন অমান্যকারীরদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে৷

১ জুলাই সকাল থেকে বিয়ানীবাজারের চিত্র অন্য দিনের তুলনায় ভিন্ন ছিল তবে বেলা বাড়ার সাথে সাথে ব্যাটারি চালিত অটোরিকশা ও সিএনজি সহ অপ্রয়োজনে যারা ঘরের বাইরে বের হয়েছিলেন এবং যেসকল প্রতিষ্ঠান নিয়ম না মেনে দোকান খোলা রেখেছিলো তাদের বিরুদ্ধে ১০ টি মামলা ও সাড়ে পনেরো হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা করেন বিয়ানীবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা আশিকনুর এ সময় তাকে সহয়তা করেন বিয়ানীবাজার থানাও পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মেহেদী হাসান সহ পুলিশ ও বিজিবি।

সরেজমিন পুরো দিন বিয়ানীবাজার ঘুরে দেখা যায় প্রশাসনের এমন অভিযানের ফলে সফল ভাবে কঠোর লকডাউনের প্রথম দিন অতিবাহিত হয়েছে। পৌর শহরের সবজি বাজার মাছ বাজারে আগের দিনের মতো লোকসমাগম ছিলো না নিয়ম মেনে হোটেল ব্যাবসায়ীরা পার্সেল বিক্রি করেছেন।

এ বিষয়ে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নুর বিয়ানীবাজার টাইমসকে বলেন, আজ আমরা ১০ টি মামলা করেছি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তির উপর। এদের মধ্যে সবাই লকডাউন আইন মানে নি যার ফলে মামলা সহ সাড়ে পনেরো হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমি সকলকে অনুরোধ জানাবো ঘরে থেকে লকডাউন সফল করুন, লকডাউন সফল করতে সকলের সহযোগিতার বিকল্প নেই। আমাদের এই অভিযান লকডাউন চলাকালে অব্যাহত থাকবে।

Back to top button