বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে লকডাউনের ভিন্ন চিত্র আজ!

বিয়ানীবাজার টাইমস প্রতিবেদনঃ লকডাউনের ভিন্ন চিত্র দেখলো বিয়ানীবাজারবাসী। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির সক্রিয় উপস্থিতির কারনে লকডাউনে দোকানপাট বন্ধ, রাস্তাঘাটে নেই মানুষ, নেই যত্রতত্র গাড়ি। বিয়ানীবাজার পৌরশহরের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে রয়েছে পুলিশের চেকপোস্ট। লকডাউনের আওতামুক্ত যান বা মানুষজন ছাড়া বাকিদের আটকে দেয়া হয়েছে তবে কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি। বিভিন্ন জায়গায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে লকডাউনের বিধিনিষেধ না মানার কারনে জরিমানা আদায় করা হয়েছে বিয়ানীবাজার উপজেলা নির্বাহি কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট আশিক নুর।

সরেজমিনে বিয়ানীবাজার ঘুরে দেখা যায়, পয়েন্টে পয়েন্টে রয়েছে পুলিশের চেকপোস্ট, জরুরী প্রয়োজন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির পরিবহন ছাড়া যারা বাইরে আসছেন তাদেরকে আটকাচ্ছে পুলিশ। লকডাউনের প্রথম দিন থাকায় সবাইকে বুজাচ্ছেন কর্মকর্তারা। এছাড়াও পৌরশহরের প্রবেশমুখগুলোতে আলাদাভাবে চেকপোস্ট বসিয়ে গনপরিবহন চলাচল বন্ধ করা হচ্ছে।

সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে বিয়ানীবাজার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক নুরের নের্তৃত্বে সারাদিন মাঠে ছিলেন বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান, সেনাবাহিনী এবং বিজিবির সদস্যরা। তারা পুরো উপজেলা চষে বেড়িয়েছেন। স্বাস্থ্যবিধি না মেনে ঘর থেকে বের হওয়া এবং সরকারি বিধিনিষেধ না মানার কারনে কয়েকজনকে করেছেন জরিমানা।

এ বিষয়ে বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মেহেদী হাসান বলেন, আমরা মানুষকে ঘরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি। কেউ যদি এক সপ্তাহ প্রয়োজন ছাড়া না বের হয় তাহলে আমরা এই করোনা কিছুটা মোকাবেলা করতে পারবো।

বিয়ানীবাজার উপজেলা কর্মকর্তা আশিক নুর বলেন, সারাদিনব্যাপী বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকারি নির্দেশ অমান্যকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে, এছাড়াও লকডাউনের আগামী দিনগুলোতে যাতে কেউ আইন অমান্য না করে সে ব্যাপারে প্রচারনা চালানো হয়েছে।

Back to top button