জুড়ী

জুড়ীতে ক্রেতা সেজে অভিনব কায়দায় মা মেয়ের চুরি

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় একটি দোকানে ক্রেতা সেজে অভিনব কায়দায় চুরি করতে গিয়ে ধরা পড়েছে মা ও মেয়ে। মায়ের বয়স ৩০ ও মেয়ের বয়স ১৩। তাঁদের বাড়ি উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নে।

বৃহস্পতিবার (২৪ জুন) উপজেলার ভবানীগঞ্জ বাজারে ঘটনাটি ঘটে।

অভিনব কায়দায় ক্রেতা সেজে বোরকা পরে মা আর কিশোরী মেয়ে দোকানে ঢোকেন। মা জিনিসপত্রের দাম নিয়ে দোকানদারের সাথে কথা বলে দোকানদারকে ব্যস্ত রাখেন। এ সুযোগে মেয়ে সুকৌশলে মালামাল চুরি করে। চুরি শেষ হলে তারা অতিদ্রুত চলে যান।

দোকান মালিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভবানীগঞ্জ বাজারের মুদি দোকানি খোরশেদ স্টোরের মালিক হাসান আহমদ ১৯ জুন দোকানের প্রায় দুই হাজার টাকার মালামাল চুরি হয়েছে বলে নিশ্চিত হন। পরে তিনি সিসি ক্যামেরার ফুটেজে দেখেন বোরকা পরিহিত দুই নারী এসব মালামাল চুরি করে নিয়ে গেছেন । এরপর থেকে তিনি বিভিন্ন সময় এসব চোর চক্রের মহিলাদের অনুসরণ ও কৌশলে খুঁজতে থাকেন। এরপর বৃহস্পতিবার (২৪ জুন ) বেলা ১১টার দিকে বোরকা পরা দুই নারী দোকানে ঢুকলে মালিক হাসানের সন্দেহ হয়। একপর্যায়ে তাঁদের একজন তাঁকে বিভিন্ন জিনিসের দাম জিজ্ঞেস করেন। অপরজন প্রায় ৪০০ টাকা মূল্যের দুটি তেলের বোতল চুরি করে বোরকার ভেতরে লুকিয়ে রাখেন। সিসিটিভি ক্যামেরার ফুটেজেও এ দৃশ্য রয়েছে। পরে তাঁরা ওই দুই নারীকে আটকে রেখে স্থানীয় বাজার পরিচালনা কমিটির নেতাদের খবর দেন।

ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে দুই নারী চুরির বিষয়টি স্বীকার করেন। পরে চুরি করা মালামাল তারা ফেরত দেন। তবে ভবিষ্যতে তাঁরা এ ধরনের কাজ করবেন না বলে তারা লিখিত মুচলেকা দিয়েছেন। এই চুরির ঘটনার সিসি টিভির ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে।

দোকানদার হাসান আহমদ বলেন, জিজ্ঞাসাবাদে মেয়ের মা বলেন, তারা প্রায়ই বিভিন্ন দোকানে যান। তিনি দোকানদার ও কর্মচারীকে পাহারা দেন। আর মেয়ে মালামাল চুরি করে। নারী ও মানবিক বিবেচনায় তাঁদের পুলিশে দেওয়া হয়নি।

 

Back to top button