বড়লেখা

ভোটারদের জন্য খাবার আয়োজন করে জরিমানা দিলেন মেম্বার পদপ্রার্থী

নিজস্ব প্রতিবেদক:: মেম্বার প্রার্থী ভোট কেন্দ্রের পাশেই ভোটারদের জন্য সুস্বাদু (খিচুড়ি) খাবারের আয়োজন করেছিলেন। ভোটারদের আকৃষ্ট করতেই মূলত মেম্বার প্রার্থীর এমন অভিনব আয়োজন। কিন্তু খবর পেয়ে সেই অভিনব আয়োজনে হানা দেন বেরসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট। খাবার জব্দসহ সেই প্রার্থীকে করেন পাঁচ হাজার টাকা জরিমানা। এমনটাই ঘটেছে বরিশাল জেলার উজিরপুর উপজেলার শোলক ইউনিয়ন পরিষদ নির্বাচনে দামোদারকাপি দাখিল মাদ্রাসা কেন্দ্রে।

সোমবার দুপরে স্থানীয় ভাবে খবর পেয়ে মেম্বার পদপ্রার্থীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম আল ইমরান। পরে জব্দকৃত খাবার পার্শ্ববর্তী এতিমখানায় দিয়ে দেন তিনি।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. ইউসুব তালুকদার। তিনি শোলক ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডে ফুটবল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করেন।

আদালত সুত্রে জানা যায়, বরিশালের উজিরপুর উপজেলার শোলক ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮নং ওয়ার্ডে ফুটবল প্রতিকের প্রার্থী মো.ইউসুব তালুকদার ভোটারদেন আকৃষ্ট করতে প্যান্ডেল তৈরি করে সুস্বাদু মাংস খিচুড়ির আয়োজন করেন। এমন খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শামীম আল ইমরান ৷ নির্বাচন
আচরণবিধি লঙ্ঘনের দায়ে খাবার জব্দসহ ওই মেম্বার পদপ্রার্থীকে আটক করেন। পরে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন এবং জব্দকৃত খাবার পার্শ্ববর্তী এতিমখানায় দিয়ে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ইউসুব তালুকদার নামের এক মেম্বার পদপ্রার্থীকে জরিমানা করা হয়েছে। তিনি ভোট কেন্দ্রের পাশেই প্যান্ডেল তৈরি করে ভোটারদের জন্য খাবারের আয়োজন করেছিলেন।’

 

Back to top button