বড়লেখা

বিয়ানীবাজার টাইমসে সংবাদ প্রকাশের পর সেই শিশু দিপনের পাশে প্রশাসন ও যুক্তরাষ্ট্র প্রবাসী

বড়লেখা প্রতিনিধিঃ সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিয়ানীবাজার টাইমসে ‘দশ বছরের শিশু দিপনের মাথায় পরিবারের ভার’ শিরোনামে সংবাদ প্রকাশের পর সেই শিশুর পরিবারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা প্রশাসন ও সাহেদ আহমদ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী।

শুক্রবার বিকেলে বড়লেখার তারাদরমে শিশু দিপনের নিজ বাড়িতে গিয়ে তার মা স্বপ্না রানী দাসের হাতে বিধবা ভাতার কার্ড ও যুক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহমদের পক্ষ থেকে দিপনের ব্যবসার জন্য নগদ অর্থ সহায়তা এবং একটি ফ্যান ও নতুন জামা তুলে দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.সাইফুল ইসলাম ও সাহেদ আহমদের বাবা আব্দুস ছবুর৷

এসময় উপস্থিত ছিলেন ৫নং দক্ষিন শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাহাব উদ্দিন, মৌলভীবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু আহমদ হামিদুর রহমান শিপলু, ইউপি সদস্য আশিক আহমদ, সবুজ সিলেট ও বিয়ানীবাজার টাইমসের বড়লেখা প্রতিনিধি আশফাক জুনেদ, সমাজকর্মী রুবেল হোসাইন, বোয়ালী ইসলামী ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জাফর হিসাম, ও সাকিল আহমদ প্রমুখ।

এর আগে, শনিবার (৫জুন) বিয়ানীবাজার টাইমসে বড়লেখার দক্ষিন শাহবাজপুর ইউনিয়নের তালিমপুর গ্রামের শিশু দিপন দাসকে নিয়ে সংবাদ প্রকাশ হয়৷ সংবাদটি প্রকাশের পর তা মুহুর্তেই উপজেলা ব্যাপি ছড়িয়ে পড়ে। নজরে আসে প্রশাসন ও যুক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহমদের। পরে প্রশাসনের পক্ষ থেকে দিপনের মাকে একটি বিধবা ভাতার কার্ড করে দেন সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম।

এ বিষয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহমদ মুঠোফোনে বলেন, ‘গনমাধ্যমে খবর দেখে শিশু দিপনের জন্য মায়া হয়। তার জন্য কিছু করবার ইচ্ছে জাগে৷ সেই ইচ্ছা থেকে ছোট ভাই আশফাক জুনেদের সাথে যোগাযোগ করি৷ তার মাধ্যমে দিপনকে কিছু অর্থ সহযোগিতা করার চেষ্টা করেছি।’

বড়লেখা উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘বিয়ানীবাজার টাইমসে সংবাদ দেখে দিপনের বিষয়ে খোঁজ খবর নিয়ে তার মাকে একটা বিধবা ভাতার কার্ড করে দিয়েছি৷ এখন কিছুটা হলেও দিপনের পরিবারে স্বচ্ছলতা আসবে। এছাড়া আজ সাহেদ আহমদ নামের এক প্রবাসী ভাই দিপনকে নগদ অর্থ সহযোগিতা করেছেন। এর মাধ্যমে দিপনের উপকার হবে।

Back to top button