বড়লেখা

বড়লেখায় ব্যবসায়ী অপহরণে ব্যবহৃত গাড়ি আটক, আরো গ্রেফতার ৪

বড়লেখা প্রতিনিধি : বড়লেখায় কোটিপতি ব্যবসায়ী শশাংক কুমার দত্তকে অপহরণের কাজে ব্যবহৃত নোহা মাক্রোবাসটি মঙ্গলবার রাতে পুলিশ উদ্ধার করেছে। সেই সাথে অপহরণ ও ৫০ লাখ টাকা মুক্তিপন দাবি সিন্ডিকেটের আরো ৪ সদস্যকে গ্রেফতার করেছেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ইন্সপেক্টর রতন দেবনাথ। এরা হচ্ছে নান্দুয়া গ্রামের মৃত নছির আলীর ছেলে জুবের আহমদ (২৮), বিছরাবন্দ গ্রামের মনির আলীর ছেলে ছফর উদ্দিন (৩০), আব্দুল গফুরের ছেলে কবির হোসেন (২৪) ও পাঁচপাড়া অফিস বাজারের আব্দুল লতিফের ছেলে দেলোয়ার হোসেন (২৩)। বুধবার সন্ধ্যায় আদালতের মাধ্যমে পুলিশ গ্রেফতারদের কারাগারে পাঠিয়েছে।

এদিকে, শশাংক অপহরণের অন্যতম পরিকল্পনাকারী সবুজ হোসেনকে ৭ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত সোমবার পুলিশ তাকে গ্রেফতার করেছিল। তার দেয়া তথ্যানুযায়ী পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্য আসামীদের গ্রেফতার ও অপহরণে ব্যবহৃত নোহা মাক্রোবাস আটক করেছে। এর আগে ৭ জুন রাতে ব্যবসায়ীকে চা বাগানের জঙ্গল থেকে উদ্ধারকালে অপহরণকারী চক্রের সদস্য উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের চন্ডিনগর গ্রামের ইব্রাহিম আলীর ছেলে ইসমাইল আহমদ ওরফে হারুন ও বোবারথল গ্রামের আব্দুল খালিকের ছেলে জুলমান আহমেদকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

জানা গেছে, বড়লেখা পৌরশহরের বারইগ্রাম এলাকার সত্যেন্দ্র কুমার দত্তের ছেলে ব্যবসায়ী শশাংক কুমার দত্তকে ৪ জুন সন্ধ্যার পর সিলেটে যাওয়ার পথে বিয়ানীবাজারের মোল্লাপুর এলাকায় একাটি নোহা গাড়িতে তুলে অপহরণ করা হয়।

বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ব্যবসায়ী শশাংক কুমার দত্ত অপহরণ মামলার অন্যতম পরিকল্পনাকারীসহ ঘটনায় জড়িত এ পর্যন্ত ৭ জনকে পুলিশ গ্রেফতার করেছে। অপহরণ কাজে ব্যবহৃত নোহা গাড়িটিও উদ্ধার করা হয়েছে। বুধবার গ্রেফতার ৪ আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপহরণে জড়িত অন্যদের ব্যাপারে তথ্য উদ্ঘাটনের জন্য অন্যতম পরিকল্পনাকারী সবুজ হোসেনকে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

Back to top button